চরফ্যাসনে স্থিতিশীল রয়েছে রমজানের বাজার

0

চরফ্যাসনে স্থিতিশীল রয়েছে রমজানের বাজার।
আর মাত্র একদিন বাকি পবিত্র রমজানের। নিত্য প্রয়োজনীয় পন্য ব্যাপক ধুম পরলেও স্থিতিশীল রয়েছে চরফ্যাসনের রমজানের বাজার। দীর্ঘদিন ধরে নিত্য প্রয়োজনীয় পন্যের বাজার দর অস্থিতিশীল। কখনো র্পেয়াজের দাম কখনো বা চালের দাম। আবার কখনো অস্থিতিশীল সবজির বাজার। কিন্তু আসন্ন রমজানকে সামনে রেখে নিত্যপ্রয়োজনীয় পন্যের চাহিদা ব্যাপক। বর্তমানে রমজান নির্ভর পন্যের দাম স্থিতিশীল রয়েছে। সরেজমিনে গিয়ে চরফ্যাসন বাজারে কয়েকজন ব্যাবসায়ীদের সাথে কথা বলে জানা যায়, গতবছরের তুলনায় এবছর স্বাভাবিক রয়েছে রমজানের বাজার। ব্যাবসায়ীরা জানান, ছোলা ৬০,চিরা ৪৫, চিনি ৫৫,-৫৮ বিক্রি করছেন। তবে পাঁচ টাকা করে দাম বেড়েছে বলে তারা জানান।
মুদি সমিতির সাধারন সম্পাদক সাইফুল ইসলাম সবুজ জানান, রমজানের নিত্যপ্রয়োজনীয় পন্য চট্টগ্রাম থেকে সংগ্রহ করে চরফ্যাসনে বিক্রি করেন। ৫৩টাকায় কিনে ৫৮ টাকার মতো বিক্রি করেন বলে জানান তিনি।
এছাড়াও বাজার ব্যাবসায়ী সমিতির জয়েন্ট সেক্রেটারি মাইনুর ইসলাম মনির মোল্লা জানান, রমজানে ক্রেতাদের আগ্রহ অনেক বাড়ছে। ক্রেতাদের সুবিদার্থে কোন ভেজাল ও নিন্মমানের খাবার যেন বিক্রি করা না হয় সেই দিকে নজর রাখছেন বলে জানান তিনি।
এদিকে চরফ্যাসন উপজেলার নির্বাহি কর্মকর্তা জনাব, মনোয়ার হোসেন বলেন,রমজান মাসে বাজার ব্যাবস্থায় মনিটরিং এর ব্যাবস্থা থাকবে এবং কোন ব্যাবসায়ী যদি পঁচাও দ্রব্যেরদাম বেশি নেয় তাহলে তার বিরুদ্ধে আইনি ব্যাবস্থা নেওয়া হবে।

এই প্রতিবেদনটি প্রচারিত হয়েছে ১৫ মে, সন্ধ্য ৭টায়। শুধু মাত্র রেডিও মেঘনা ৯৯.০ এফ এম এ। প্রতিবেদনটি তৈরী করেছে মৌসুমী।

Share.

Leave A Reply