আমাদের ক্যাম্পাস

0

১৯৭২ সালে স্থাপিত ৯নং পূর্ব এয়াছপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়। এক বছর আগেও অবকাঠামোর দিক দিয়ে বেহাল অবস্থা ছিল এই বিদ্যালয়ের। বর্তমানে তার কিছুটা উন্নতি হলেও মাত্র দুটি শ্রেণিকক্ষ হওয়ায় শিক্ষার্থীদের উপস্থিতি দিন দিন কমে যাচ্ছে বলে জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাহানুর নেছা। ১২০ জন শিক্ষার্থী নিয়ে চলছে এই বিদ্যালয়ের পাঠদান কার্যক্রম।

প্রধান শিক্ষক আরো বলেন গত সমাপণী পরিক্ষায় ৪৯ পরীক্ষার্থীদের মধ্যে সকলে কৃতিত্বের সাথে পাশ করেছে এবং জিপিএ এ প্লাস পেয়েছে ২জন। শতভাগ পাশের হার নিশ্চিতে শিক্ষার্থীদের প্রতি বিশেষ যত্ন বান শিক্ষকরা। তিনি আরো বলেন, পঞ্চম শ্রেণির ৫ জন শিক্ষার্থীদের বই-খাতা, পোশাকসহ পড়ালেখার যাবতীয় সুযোগ-সুবিধা এই বিদ্যালয় থেকে দেয়া হচ্ছে।

এছাড়াও শিক্ষার্থীদের আনন্দ-বিনোদনের মাধ্যমে পড়ালেখার প্রতি মনোযোগি করে তুলতে নিয়মিত শিশুতোষ গান, নাচ এবং কবিতা আবৃত্তির চর্চা করানো হয়। প্রধান শিক্ষক আরো বলেন, শিক্ষার্থীদের নিরাপত্তা এবং উপস্থিতির হার বাড়ানোর জন্য প্রয়োজন একটা ভবন এবং নিরাপত্তা প্রাচীর। কেননা বিদ্যালটি রাস্তার পার্শ্বে হওয়ায় দুর্ঘটনার ভয় রয়েছে। তাই বিষয়টি বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের কাছে জোর দাবি জানিয়েছেন শিক্ষক ও বিদ্যালয় কমিটি। আর এসব কিছুর মধ্য দিয়ে প্রতীয়মান হচ্ছে পূর্ব এয়াছপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাঠদান।

চরফ্যাশনের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহণে রেডিও মেঘনা’র নিয়মিত আয়োজন ‘আমাদের ক্যাম্পাস’। প্রচারিত হয় প্রতি শনিবার সন্ধ্যা ৬টায়। শুনতে কান পাতুন শুধুমাত্র ৯৯.০ এফএম-এ।

Share.

Leave A Reply