চরফ্যাশনে শান্তিপূর্ণভাবে জেএসসি ও জেডিসি’র প্রথম দিনের পরীক্ষা অনুষ্ঠিত

0
চরফ্যাশনে শান্তিপূর্ণভাবে জেএসসি ও জেডিসি’র প্রথম দিনের পরীক্ষা অনুষ্ঠিত
 
আজ (বৃহস্পতিবার, ১ নভেম্বর) সকাল ১০ টায় সারাদেশের ন্যায় চরফ্যাশন উপজেলায় একযোগে ‘জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফিকেট (জেডিসি) পরীক্ষা শুরু হয়েছে।
এবছর চরফ্যাশন উপজেলায় জেএসসিতে ৪৯৪৩ জন, জেডিসিতে ৩৩৮৫ জন এবং ভোকেশনাল-এ ৪৬ জনসহ মোট ৮৩৭৪ জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশগ্রহণ করেছেন। চরফ্যাশনে মোট ১১টি কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।
পরীক্ষা শেষে পরীক্ষার্থীদের সাথে কথা হলে তারা বলেন, সুষ্ঠ ও শান্তিপূর্ণভাবে প্রথমদিনের পরীক্ষা শেষ করেছন তারা । প্রশ্নপত্র নিয়েও সন্তুষ্টি প্রকাশ করেছেন। এদিকে চরফ্যাশন বালিকা মাধ্যমিক বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শনকালে উপজেলা সহকারী ভূমি অফিসার আশিষ কুমার জানান, পরীক্ষার সার্বিক নিরাপত্তা ব্যবস্থা ছিলো । প্রতিটি কেন্দ্রে দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তারা পরীক্ষা শুরু থেকে শেষ পর্যন্ত পর্যবেক্ষণ করেছেন। এছাড়াও পরীক্ষা কেন্দ্রে নজরদারি রাখা হয়েছে। কোনো ধরনের অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। এ বছর সুন্দর-সুশৃঙ্খল এবং নকল মুক্তভাবে পরীক্ষা অনুষ্ঠিত হবে বলে তিনি আশা প্রকাশ করেন।
পরীক্ষা চলাকালীন মোবাইল ফোন এবং পরীক্ষা কেন্দ্রে অনুমতিবিহীন যে কোনো ইলেক্টনিক্স ডিভাইস ব্যবহার নিষিদ্ধ ঘোষণা করা হয়েছে।
 
পরীক্ষা কেন্দ্র ঘুরে মৌসুমী মনীষা।
রেডিও মেঘনা
চরফ্যাশন-ভোলা।
Share.

Leave A Reply