রেডিও মেঘনার সংবাদ প্রচারের পর আসলামপুরের বঞ্চিত জেলেরা পেলেন বরাদ্দের চাল

0

রেডিও মেঘনার সংবাদ প্রচারের পর আসলামপুরের বঞ্চিত জেলেরা পেলেন বরাদ্দের চাল

ইলিশের প্রধান প্রজনন মৌসুমে ইলিশ সংরক্ষণের লক্ষ্যে ভোলার মেঘনা ও তেঁতুলিয়া নদীতে ২২ দিনের জন্য ইলিশ ধরা নিষেধ ছিল। এরফলে উপকূলীয় জলসীমায় ইলিশ আহরণ, জাল ফেলা, বিক্রি, সংরক্ষণ ও মজুদ সম্পূর্ণ নিষেধ এই মর্মে নিষেধাজ্ঞা জারি করেছিল মৎস্য বিভাগ। অবরোধ চলাকালীন জেলেদের মধ্যে চাল বিতরণ করা হয়। চরফ্যাশন উপজেলার আসলামপুর ইউনিয়নের বেতুঁয়া খাটের কিছু নিবন্ধনকৃত জেলেরা সেই সুযোগ থেকে বঞ্চিত হন এবং গত ২৮ অক্টোবর এই বিষয়ে একটি প্রতিবেদন প্রচার হয় রেডিও মেঘনায়। এই অভিযোগ নিয়ে গত ২৭ অক্টোবর আমরা যোগাযোগ করি উপজেলা পর্যায়ে মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনারের সাথে। তিনি জানান, বিষয়টি তাদের অজানা এবং অভিযোগ খতিয়ে দেখে ২৮ অক্টোবরের মধ্যে জেলেদের বরাদ্দের চাল দেওয়া হবে।

পরবর্তীতে গতকাল (৪ নভেম্বর-সন্ধ্যার সংবাদে) সরাসরি আসলামপুর এলাকায় বরাদ্দের চাল না পাওয়া সেই জেলেদের সাথে কথা বলে জানা যায়, তারা ১০ কেজি করে চাল পেয়েছেন। এজন্য তারা রেডিও মেঘনাকে ধন্যবাদ জানান। উপজেলা মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার জানান, রেডিও মেঘনার মাধ্যমে আমরা জানতে পারায় তাদের মধ্যে চাল বিতরণ করা সম্ভব হয়েছে। তিনি এধরণের সংবাদ আরো প্রচারের জন্য মেঘনাকে তাগিদ দেন।

উল্লেখ্য, এবারের অবরোধে চরফ্যাশন উপজেলায় মোট বরাদ্দ এসেছে ২৫৭৪টি। তার মধ্যে আসলামপুর ইউনিয়নে ১২৯০জন জেলেকে ২৪.৮ মেট্টিক টন চাল দেওয়া হয়েছে।

প্রতিবেদন: মৌসুমী মনিষা এবং জয়ারাণী।

Share.

Leave A Reply