কমিউনিটি মিডিয়ার পক্ষ থেকে মাননীয় তথ্য মন্ত্রীকে শুভেচ্ছা জ্ঞাপন

0

কমিউনিটি মিডিয়ার পক্ষ থেকে মাননীয় তথ্য মন্ত্রীকে শুভেচ্ছা জ্ঞাপন

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশে সরকারের তথ্য মন্ত্রাণালয়ের দায়িত্বে নিয়োজিত মাননীয় মন্ত্রী ড. মোহাম্মদ হাছান মাহ্মুদ, এমপি, কে তথ্য মন্ত্রণালয়ের দায়িত্বভার গ্রহণ করায় আজ সকাল ১২টা ৩০ মিনিটে বাংলাদেশ সচিবালয়ে বাংলাদেশ এনজিওস নেটওয়ার্ক ফর রেডিও এন্ড কমিউনিকেশন (বিএনএনআরসি)’র চেয়ারপার্সন এবং কোস্ট ট্রাস্ট-এর নির্বাহী পরিচালক জনাব রেজাউল করিম চৌধুরীর নেতৃত্বে তিন সদস্যের একটি প্রতিনিধি দল মন্ত্রীর সাথে সৌজন্য সাক্ষাৎ করেন । তাঁরা মন্ত্রীকে ফুলের তোড়া এবং ক্রেস্ট প্রদানের মাধ্যমে শুভেচ্ছা জ্ঞাপন করেন। এ সময় তথ্য মন্ত্রণালয়ের মাননীয় সচিব জনাব আবদুল মালেক উপস্থিত ছিলেন।

সাক্ষাৎকালে প্রতিনিধিদল মাননীয় মন্ত্রীকে একাদশ জাতীয় সংসদ নির্বাচন ২০১৮-কে সুষ্ঠ, সুন্দর, অংশগ্রহণমূলক ও গ্রহণযোগ্যভাবে অনুষ্ঠিত করতে দেশের চলমান ১৮টি কমিউনিটি রেডিওগুলোর কার্যক্রম সম্পর্কে অবহিত করেন।
তাঁরা জানান- নির্বাচন উপলক্ষ্যে কমিউনিটি রেডিওগুলো গত ২৭ ডিসেম্বর থেকে ৩০ ডিসেম্বর পর্যন্ত নিরবিচ্ছিন্নভাবে ১১৫২ ঘন্টা অনুষ্ঠান সম্প্রচার করেছে। উক্ত সময় রেডিও স্টেশনগুলো স্বাধীনতা, মুক্তিযুদ্ধ ও অসাম্প্রদায়িক চেতনা সমৃদ্ধ গান দেশাত্ববোধক গান, নির্বাচন কমিশনের নির্দেশনা, ঘোষণা, জিংগেল, প্রচার, অডিও ক্লিপ, ৭ ই মার্চের সম্পূর্ণ ভাষণ, মুক্তিযুদ্ধ ভিত্তিক নাটক- নাটিকা, সংশ্লিষ্ট নির্বাচনী আসনের আইন শৃঙ্খলা বিষয়ক খবর এবং স্থানীয় মুক্তিযোদ্ধাদের সাক্ষাৎকার। এছাড়া স্থানীয় বিভিন্ন পেশাজীবি প্রতিনিধি এবং নির্বাচন সংশ্লিষ্ট সরকারী কর্মকর্তাদের সাক্ষাৎকার এবং আলোচনা অনুষ্ঠান সম্প্রচার করে।
এছাড়া নির্বাচনের দিন কমিউনিটি রেডিও’র মোট ১০০ জন রিপোর্টার মাঠ পর্যায়ের তথ্য সংগ্রহের কাজে নিয়োজিত ছিলেন। তারা নিয়মিত ভাবে প্রার্থী ও ভোটারদের সাক্ষাৎকার এবং ভক্সপপ, নারী-পুরুষ ভোটার ও বুথ সংখ্যা, আইন শৃংখলা পরিস্থিতি, নির্বাচন কমিশন কর্তৃক বিভিন্ন ঘোষণা এবং সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা থেকে প্রাপ্ত কেন্দ্রের ফলাফল সরাসরি সম্প্রচার করেন।
মাননীয় মন্ত্রী প্রতিনিধি দলকে স্বাগত জানান এবং কমিউনিটি রেডির’র মান উন্নয়নে সর্বাত্মক সহযোগিতা প্রদানের আশ্বাস দেন।
প্রতিনিধি দলে উপস্থিত ছিলেন বিএনএনআরসি’র প্রধান নির্বাহী কর্মকর্তা জনাব এএইচএম বজলুর রহমান এবং কোস্ট ট্রাস্টের সহকারী পরিচালক জনাব মোস্তফা কামাল আকন্দ।

Share.

Leave A Reply