চরফ্যাসনে জলবায়ু পরিবর্তন, দুর্যোগ মোকাবেলা, বাল্য বিবাহ প্রতিরোধ ও স্বাস্থ্য সুরক্ষায় যুব সমাজের করণীয় বিষয়ক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

0

চরফ্যাসনে জলবায়ু পরিবর্তন, দুর্যোগ মোকাবেলা, বাল্য বিবাহ প্রতিরোধ ও স্বাস্থ্য সুরক্ষায় যুব সমাজের করণীয় বিষয়ক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত

চরফ্যাসন ক্যাডেট স্কুল এন্ড কলেজে শিক্ষর্থীদের নিয়ে জলবায়ু পরিবর্তন, দুর্যোগ মোকাবেলা, বাল্য বিবাহ প্রতিরোধ ও স্বাস্থ্য সুরক্ষায় যুব সমাজের করণীয় বিষয়ক সচেতনতামূলক সভা অনুষ্ঠিত হয়েছে। গত ২৯ আগস্ট (বৃহস্প্রতিবার) বেলা ১২ টায় ইউথ পাওয়ার ইন বাংলাদেশ এ সভার আয়োজন করে।
সভায় বক্তরা বলেন, জলবায়ু পরির্বতনের জন্য বিভিন্ন ধরনের বিপর্যযের সম্মূখিন হতে হয়। তাই দুর্যোগ মোকাবেলায় করণীয়, বাল্য বিবাহের হার শূণ্যে নামিয়ে আনাসহ স্বাস্থ্য সুরক্ষার জন্য এলাকা পরিস্কার-পরিচ্ছন্ন রাখাতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের সচেতনতা বৃদ্ধি ও যুবসমাজকে এগিয়ে আসার আহ্বান জানান। সেই সাথে প্রাকৃতিক ভারসাম্য রক্ষায় বেশি বেশি গাছ লাগানোর কথাও বলেন তারা। আলোচনা শেষে ফ্রেশার জেনারেশনের উদ্যোগে শিক্ষার্থীদের সাথে নিয়ে কলেজের চারপাশে ফলদ ও ঔষধী গাছ রোপন করা হয়।
এসময় ইউথ পাওয়ার ইন বাংলাদেশের উপজেলা কো-অর্ডিনেটর তরিকুল ইসলামের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফ্রেশার জেনারেশনের প্রতিষ্ঠাতা তৌকিদ আহমেদসহ বিদ্যালয়ের প্রধান শিক্ষক জিল্লুর রহমান, পরিচালক মিজানুর রহমান, সাংবাদিক ও শিক্ষার্থীরা।

প্রতিবেদনে আনিলা জাহান ও আরাধ্যা। প্রচারিত হয়েছে ৩০ আগস্ট (শুক্রবার) রেডিও মেঘনার সন্ধ্যার (৭টার) সংবাদে। শুধুমাত্র ৯৯.০ এফএম এ।

Share.

Leave A Reply