আমরা কিশোর কিশোরী

0

রেডিও মেঘনা কিশোরী ক্লাবের মাধ্যমে মাসিক কালীন স্বাস্থ্যসেবাসহ বিভিন্ন বিষয় সম্পর্কে নিজেরাও সচেতন হচ্ছেন, সচেতন করে তুলছেন পরিবারকেও। চরফ্যাসনের কুলছুমবাগ এলাকার এমনি এক কিশোরী ফাতেমা আক্তার (১৫)। শিক্ষা, স্বাস্থ্য, পুষ্টি, জীবন-দক্ষতা ও মাসিক কালীন স্বাস্থ্যসেবা সম্পর্কে আগে না জানলেও কিশোরী ক্লাবের পরামর্শ ও ট্রেনিং পেয়ে তিনি এখন বেশ সচেতন। এই ক্লাবে এসে দেখা যায়, নিজেই লিডার হিসেবে অন্য কিশোরীদেরকে পরামর্শ দিয়ে সচেতন করছেন কিশোরী ফাতেমা আক্তার। এখানে নিয়মিত ভাবে কিশোরীদের বিভিন্ন ধরনের সমস্যা নিয়ে আলোচনা করে থাকেন।

এ ব্যাপারে ফাতেমার মা নূরজাহান বেগম বলেন, পুরানো কুসংস্কারের মধ্য দিয়ে তিনি বড় হলেও নিজের মেয়েকে এসব থেকে সরিয়ে নিতে সহযোগিতা করেছেন। মেয়েরা বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে থাকে। যা লজ্জা ও গোপনীয় বলে প্রকাশ করতো না। তাই এসব সম্পর্কে জানা এবং সচেতন হওয়া প্রত্যেকটা কিশোরীর অধিকার বলে আমাদের জানান নূরজাহান বেগম।

রেডিও মেঘনার ইস্যুভিত্তিক সাপ্তাহিক অনুষ্ঠান ‘আমরা কিশোর কিশোরী’। অনুষ্ঠানটির উপস্থাপনা ও প্রযোজনায় জেসমিন জেরি। প্রচারিত হয়েছে ২ ডিসেম্বর (সোমবার) সকাল ৯:২৫ টায়। শুধুমাত্র রেডিও মেঘনা ৯৯.০এফএম এ।

Social Share

Leave A Reply