চরফ্যাসনে প্রথম এক যুবকের করোনা শনাক্ত, ভোলা জেলায় নতুন করে মোট শনাক্ত তিন, সুস্থ্য পাঁচ জন

0

চরফ্যাসনে প্রথম এক যুবকের করোনা শনাক্ত, ভোলা জেলায় নতুন করে মোট শনাক্ত তিন, সুস্থ্য পাঁচ জন

চরফ্যাসন কুলছুমবাগ এলাকায় প্রথম এক যুবক করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। গত ৭ মে আক্রান্ত ওই যুবক জ্বর, সর্দি, কাঁশি নিয়ে চরফ্যাসন স্বাস্থ্য কমপ্লেক্সে আসেন। করোনার সন্দেহে তার রক্তের নমুনা সংগ্রহ করে ওই যুবকসহ মোট ৫০ জনের নমুনা পরীক্ষার জন্য পাঠানো হয়। গত ১০ মে পর্যন্ত শুধুমাত্র ওই যুবকের শরীরে করোনা পজিটিভ ধরা পড়ে এবং বাকি ৪৯ টি নেগেটিভ বলে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শোভন কুমার বসাক।

এবিষয়ে চরফ্যাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন জানান, করোনা আক্রান্ত যুবক যে বাড়িতে থাকতেন সেই বাড়ির প্রত্যেক সদস্যকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে এবং বাড়িটি লকডাউন করা হয়েছে। আক্রন্ত যুবক ভোলা সদর হাসপাতালে আইসোলেশনে আছেন বলে জানান উপজেলা নির্বাহী কর্মকর্তা।

অপরদিকে জেলা সিভিল সার্জন অফিস থেকে জানানো হয়েছে এ নিয়ে ভোলা জেলায় মোট আক্রান্তের সংখ্যা ৩জন। এরমধ্যে চরফ্যাসনসহ দৌলতখান উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের টেকনিশিয়ান (৪২) এবং লালমোহন উপজেলার ফরাসগঞ্জ ইউনিয়নের ২২ বছরের এক নারী আক্রান্ত হয়েছেন বলে নিশ্চিত করেছেন ভোলার জেলা সিভিল সার্জন রতন কুমার ঢালী।
তিনি আরো জানান, ভোলা জেলা থেকে এ পযর্ন্ত ৫৫৯ জনের নমুনা সংগ্রহ করে ঢাকা ও বরিশালে পাঠানো হয়েছে। এরমধ্যে ৪৬৮টি নমুনা রির্পোট এসেছে। যার মধ্যে ৪৬ টি রির্পোট নেগেটিভ এসেছে ও ৮ জনের নমুনা রির্পোট পজেটিভ এসেছে। নতুন করে আক্রান্ত হয়েছে ৩ জন। এবং সর্বমোট সুস্থ্য হয়েছে ৫ জন।

প্রতিবেদনে মৌসুমী মনীষা

Share.

Leave A Reply