রেডিও মেঘনা পরিদর্শন করলেন বিভাগীয় ভূমি সংস্কার কমিশনার, উপজেলায় ভূমি ব্যবস্থাপনা ইনফরমেশন টেকনোলোজির প্রশিক্ষণ প্রদান

0

রেডিও মেঘনা পরিদর্শন করলেন বিভাগীয় ভূমি সংস্কার কমিশনার, উপজেলায় ভূমি ব্যবস্থাপনা ইনফরমেশন টেকনোলোজির প্রশিক্ষণ প্রদান

রেডিও মেঘনা পরিদর্শন করলেন বরিশাল বিভাগের মূল ও খুলনা বিভাগের অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত বিভাগীয় ভূমি সংস্কার কমিশনার তরফদার মোঃ আক্তার জামিল। এসময় রেডিও মেঘনাকে দেওয়া বিশেষ সাক্ষাৎকারে তিনি বলেন, ‘দেশের একমাত্র কমিউনিটি রেডিও যেখানে শুধুমাত্র যুবনারী বা কমলমতি শিক্ষার্থীরা পরিচালনা করেন। এবিষয়টা যখন শুনতাম তখন অবাক হয়ে ভাবতাম। কখনো ভাবিনি এই সেই রেডিও মেঘনায় আমি কথা বলবো।’ আলাপচারিতায় মিঃ জামিল রেডিও মেঘনার সকল কলাকুশলীদের ধন্যবাদ ও উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

এর আগে তিনি ২৮ জুন (রবিবার) উপজেলা পরিষদ হল রুমে স্বাস্থ্যবিধি মেনে চরফ্যাশন ও তজুমদ্দিন উপজেলার ভূমি কর্মকর্তা-কর্মচারীদের নিয়ে ভূমি ব্যবস্থাপনা ও সেবায় ইনফরমেশন টেকনোলোজির প্রয়োগ শীর্ষক প্রশিক্ষণ প্রদান করেন।

এই প্রশিক্ষণে ভূমি ব্যবস্থাপনায় তথ্য প্রযুক্তির প্রয়োগ, ভূমি তথ্য সেবা ও কাঠামো, ই-মিউটেশন, ইউনিয়ন ও উপজেলা ভূমি অফিসের রেজিস্টার সংরক্ষণ ও হালনাগাদ করণ, নামজারি রিভিউ ও মিস মোকদ্দমা, ভূমি উন্নয়ন কর আদায় ও প্রতিবেদন প্রেরণ, রেন্ট সার্টিফিকেট মামলা, খাসজমি ও সায়রাত মহল ব্যাবস্থাপনা, এসএফ লিখন পদ্ধতি, উত্তরাধিকার সম্পর্কিত সংশ্লিষ্ট বিধি-বিধান সম্পর্কে আলোচনা করেন।

প্রশিক্ষণ কর্মসূচিতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চরফ্যাশন উপজেলার নির্বাহী কর্মকর্তা মোঃ রুহুল আমিন, তজুমদ্দিন উপজেলার নির্বাহী কর্মকর্তা আল-নোমান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চরফ্যাশন উপজেলা সহকারী ভূমি কমিশনার মোঃ শাহীন মাহমুদ।

Social Share

Leave A Reply