আমাদের সম্পর্কে

আমাদের লক্ষ্য (Vision)

আমরা চাই সমতা ও ন্যায্যতার পৃথিবী যেখানে মানবাধিকার ও গণতন্ত্রের চর্চাই হবে সমাজ সংস্কৃতি।

আমাদের উদ্দেশ্য (Mission)

অংশগ্রহনমূলক ইর্ন্ট্যার‌্যাকটিভ রেডিও অনুষ্ঠানের মাধ্যমে উপকুলীয় প্রান্তিক জনগোষ্ঠীর মধ্যে সামগ্রিকভাবে জলবায়ু পরিবর্তন ও দুর্যোগ মোকাবেলায় সমতা এবং মানবাধিকার সচেতন সক্রিয় নাগরিকত্ব গড়ে তোলা।

আমাদের কার্যক্রমের উদ্দেশ্যসমূহ

১। উপকুলে নিয়োজিত আইন শৃঙ্খলা কর্তৃপক্ষের সাথে মতবিনিময়ের মাধ্যমে সমুদ্রগামী ক্ষুদ্র্র মৎসজীবি এবং বিচ্ছিন্ন ক্ষুদ্র দ্বীপবাসীর নিরাপত্তা নিশ্চিত করতে অবদান রাখা। ২। মেঘনার অববাহিকায় ইলিশসহ সামগ্রিক মৎস সম্পদ সংরক্ষণে স্থানীয় জেলে ও কর্তৃপক্ষের সহায়তায় প্রাকৃতিক মৎস ব্যবস্থাপনা গড়ে তোলার কাজে ভুমিকা রাখা। ৩। জলবায়ু পরিবর্তনের সবচেয়ে বেশি প্রভাবান্বিত জনগোষ্ঠী হিসেবে বিচ্ছিন্ন চর ও উপকুলবাসীর মধ্যে জলবায়ু সহায়ক কৃষি এবং বৈচিত্রপূর্ণ খাদ্য উৎপাদনে কৃষকের সক্ষমতা তৈরির মাধ্যমে উপকুলের খাদ্য নিরাপত্তা গড়ে তুলতে ভুমিকা রাখা। ৪। বিশেষ করে বাল্য বিবাহ ও পারিবারিক নির্যাতন বিরোধী সচেতনতা গড়ে তোলার মাধ্যমে নারীর সমতা ও সাম্যতা গড়ে তোলা। ৫। শহর ও গ্রামের মধ্যকার ডিজিটাল বৈষম্য দূর করা এবং ডিজিটাল ন্যায়বিচার প্রতিষ্ঠা করার লক্ষে উপকুলের অবহেলিত মানুষের মাঝে জ্ঞান, তথ্য ও প্রযুক্তির ব্যবহার বৃদ্ধিতে সহায়তা করা। ৬। স্থানীয় জনগোষ্ঠীর, বিশেষ করে যুব নারী ও প্রান্ত্মিক জনগোষ্ঠীর মেয়েদের রেডিও উপস্থাপক ও প্রযোজক হিসেবে গড়ে তোলা যাতে তথ্য প্রযুক্তিতে নারীর অংশগ্রহনের মাধ্যমে নিজেদের উন্নয়নে তারা সক্রিয় ভুমিকা রাখতে পারে। ৭। শ্রোতা সাধারণকে রেডিও অনুষ্ঠানে সক্রিয় অংশগ্রহণে উদ্বুদ্ধ করার মাধ্যমে স্থানীয় যথাযথ ও স্থায়িত্বশীল জীবনযাত্রা গড়ে তোলা যেখানে মানবাধিকার ও গণতান্ত্রিক নাগরিক চর্চাই হবে প্রধান।

আমাদের মূল্যবোধ

স্বেচ্ছাশ্রম স্থানীয় সংস্কৃতি জ্ঞানে বৈশ্বিক অংশগ্রহন জানার অধিকার।

আমাদের কাঙ্ক্ষিত শ্রোতাগোষ্ঠী

দরিদ্র পরিবার নারী ও কিশোরী ক্ষুদ্র মৎসজীবি প্রান্তিক কৃষক প্রান্তিক ও সুবিধাবঞ্চিত জনগোষ্ঠী।

আমাদের সম্ভাব্য প্রচার এলাকা

মেঘনা অববাহিকা বিচ্ছিন্ন ও ক্ষুদ্র দ্বীপসমূহ (ভোলার চরফ্যাশন ও মনপুরা উপজেলার অন্তর্গত) নদীভাঙন ও ঘুর্ণিঝড় প্রবণ এলাকা।