শিক্ষকের কণ্ঠস্বর, শিক্ষায় নতুন সামাজিক অঙ্গীকার”এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে ব্যাপক উৎসাহ ও উদ্দিপনার মধ্য দিয়ে বিশ্ব শিক্ষক দিবস ২০২৪ উদযাপন করা হয়েছে।
 (০৫অক্টোবর) শনিবার বেলা ১১ ঘটিকায় ব্রজগোপাল টাউন হলে চরফ্যাশন উপজেলা প্রশাসন ও বিশ্ব শিক্ষক উদযাপন কমিটির আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সভা শেষে সদরের প্রধান সড়কে প্রাথমিক সহকারী শিক্ষকদের ১০ম গ্রেড বাস্তবায়নের দাবিতে মানববন্ধন করা হয়। এর আগে এদিন সকাল দশটায় চরফ্যাশন উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি শুরু হয়ে চরফ্যাশন বাজারের গুরুত্বপূর্ণ সড়কগুলো প্রদক্ষিণ শেষে বজ্রগোপাল টাউন হলে এসে আলোচনা সভায় মিলিত হয়।
এসময় বিশ্ব শিক্ষক দিবস উদযাপন উপলক্ষে চরফ্যাশন রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের ভাইস প্রিন্সিপাল মো.ইব্রাহিম খলিল সবুজ এর পরিচালনায় চরফ্যাশন উপজেলায় মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ মহিউদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি ছিলেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার মহা: তাশেম উদ্দিন, উপজেলা একাডেমিক সুপারভাইজার মো: খলিলুর রহমান,উপজেলা সহকারী প্রাথমিক শিক্ষা অফিসার শফিকুল ইসলামসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও মাদ্রাসার প্রধানগন উপস্থিত থেকে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখে।
আলোচনা সভা বক্তরা বলেন, শিক্ষা জাতির মেরুদন্ড। এই জাতি গঠনে শিক্ষকরা নিজেদের কর্ম দক্ষতা ও মেধা দিয়ে গড়ে তোলার চেষ্টা করে। তাই বিশ্ব শিক্ষক দিবসে সকল বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানকে জাতীয়করনসহ শিক্ষকগনের অধিকার নিশ্চিত করার জন্য সরকারের দৃষ্টি আকর্ষনে আহবান জানান।
উক্ত আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন, চরফ্যাশন উপজেলার বিভিন্ন সরকারি বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষকগনসহ সাংবাদিক বৃন্দ