ভোলার চরফ্যাশন উপজেলার ঢালচরের বঙ্গোপসাগরে বৈরী আবহাওয়ায় প্রবল ঝড়ের কবলে পড়ে দুটি মাছ ধরার ট্রলারে ১৯ জন মাঝিমাল্লা নিয়ে ট্রলার ডুবির ঘটনা ঘটেছে। এতে ডুবে যাওয়া ১৯জন জেলেকেই জীবিত উদ্ধার করা হয়েছে। উদ্ধার হওয়া জেলে সবার ঢালচর ও চর মানিকা এবং রসুলপুর ইউনিয়নের বাসিন্দা বলে জানা গেছে।
শুক্রবার (১৩) সেপ্টেম্বর সন্ধ্যার সাড়ে ৬টার দিকে উপজেলায় দক্ষিণ ঢালচরে খলেকের টেক সাগরের মোহনায় এ ঘটনা ঘটে বলে জানিয়েছেন ডুবে যাওয়া ট্রলারের মালিক সামসুদ্দিন মাঝি এবং ১৪ সেপ্টেম্বর শনিবার সকাল সাড়ে ৮ টায় মোসলেউদ্দিন মাঝির মাছ ধরার ট্রলার ডুবে যায়। ডুবে যাওয়া দুটি ট্রলারে থাকা ১৯ জন জেলেকে বঙ্গসাগরের ভারতের বর্ডার সংলগ্ন একটি চর থেকে জীবিত উদ্ধার করা হয়।
ট্রলার ডুবির ট্রলারে জীবিত উদ্ধার হওয়া জেলে এবং তাদের পরিবার জানান, বৃহস্পতিবার ও শুক্রবার সকালে ঢালচর ঘাট থেকে দুটি ট্রালারে মাঝি ১৯ জেলে নিয়ে সাগরে মাছ শিকারে যান। দুই দিন পর বৈরী আবহাওয়ার কারণে শুক্রবার বিকালে ঘাটে ফেরার পথে উত্তাল ঢেউয়ের কবলে পড়ে দুর্ঘটনার শিকার হয়। এতে সবাইকে জীবিত উদ্ধার করা হয়েছে এবংব বর্তমানে সবাই এখন সুস্থ্য আছেন বলে জানান তারা।
এব্যাপরে চরফ্যাশন উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার জানান, বিগত ১৩ ও ১৪ সেপ্টেম্বর বৈরী আবহাওয়ায় চরফ্যাসনের ঢালচরের সাগর মোহনায় ঝড়ে কবলে পরে দুটি ট্রলার ডুবির ঘটনায় ১৯জন জেলেকে উপজেলা প্রসাশন, কোস্টগার্ড দক্ষিণজোন ও স্থানীয় জেলেদেও সহযোগীতায় ১৯জনকেই জীবিত উদ্ধার করা হয়েছে। জীবিত সকল জেলেদের প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়েছে এবং বর্তমানে তারা সুস্থ্য আছে।
সুরভী