“ভরবো মাছে মোদের দেশ গড়বো স্মার্ট বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে চরফ্যাসন উপজেলায় পালিত হলো জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৪। চরফ্যাসন উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অফি”ভরবো মাছে মোদের দেশ গড়বো স্মার্ট বাংলাদেশ” এ প্রতিপাদ্যকে সামনে রেখে চরফ্যাসন উপজেলায় পালিত হলো জাতীয় মৎস্য সপ্তাহ ২০২৪। চরফ্যাসন উপজেলা প্রশাসন ও উপজেলা মৎস্য অফিসের আয়োজনে র‌্যলী, মাছের পোনা অবমুক্ত করণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (৩১ জুলাই) সকাল সাড়ে ১০টায় চরফ্যাসন উপজেলা পরিষদ থেকে এক বর্ণাঢ্য র‌্যালী শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ শেষে সদর উপজেলা চত্বরে গিয়ে উপজেলা পরিষদের পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয়। এরপর উপজেলার পরিষদের হলরুমে উপজেলা নির্বাহী অফিসার নওরীন হক এর সভাপতিত্বে ও উপজেলার মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার এর সঞ্চালনায় অনুষ্ঠানে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা সহ মৎসজীবী ও সাংবাদিক বৃন্দ।
সভায় বক্তরা বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭২ খ্রি সর্ব প্রথম গনভবনের লেকে মাছের পোনা অবমুক্তকরণের মাধ্যমে জাতীয় মৎস্য সপ্তাহ উদ্ভোধন করেন। এরই ধারাবাহিকতায় গতকাল ৩০ জুলাই থেকে আগামী ৫ আগস্ট সারাদেশে জাতীয় মৎস্য সপ্তাহ পালিত হবে ।
আরো বলেন, আমরা মৎস্য উৎপাদনে স্বয়ংসম্পূর্ন। আমাদের দেশিও মাছ উৎপাদনে মৎস্য চাষিদের আরো মনোযোগী হতে হবে। তাছাড়া দেশিও মাছ বিলুপ্ত হয়ে যাবে।
মৌসুমী মনীষা ও উম্মে নিশি
রেডিও মেঘনা-চরফ্যাশন।