১৯৭৩ সালে প্রতিষ্ঠিত হয় শিশু শিক্ষার এক ঐতিহ্যবাহি শিক্ষা প্রতিষ্ঠান ভূঁইয়ারহাট সরকারি প্রাথমিক বিদ্যালয়। সাক্ষাৎকার গ্রহনের সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুরাইয়া আক্তার জানান, আমাদের বিদ্যালয়ে ২০২৪ শিক্ষাবর্ষে প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত ২৭৭ জন শিক্ষার্র্থী রয়েছে। শিশুরা সাধারনত খেলাধুলা করতেই বেশি পছন্দ করে। তাই এই কোমলমতি শিক্ষার্থীদের বিদ্যালয়মূখী করার জন্য প্রতিদিন পাঠদানের পাশাপাশি বিভিন্ন ধরনের খেলাধুলা যেমন; বঙ্গবন্ধু গোল্ডকাপ টুনামেন্ট, বঙ্গমাতা গোল্ডকাপ টুনামেন্ট, বেড-মিন্টনসহ আরও নানান খেলাধুলার ব্যবস্থা রয়েছে। এছাড়াও বিদ্যালয়ের নকশা অনুযায়ী শিক্ষার্থীদের উপস্থিতি পর্যালোপনা করা হয়। কোনো শিক্ষার্থী যদি পরপর তিন দিন বিদ্যালয়ে অনুপস্থিত থাকে তাহলে তার অভিভাবকের সাথে যোগযোগ করা হয়।
এছাড়াও এসময়ে মশা বাহিত রোগ ডেঙ্গুজ¦র প্রতিরোধে ও শিক্ষর্থীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য বিদ্যালয়সহ চারপাশের পরিবেশ সব-সময় পরিস্কার পরিচ্ছন্ন রাখা হয় বলে জানান প্রধান শিক্ষক সুরাইয়া আক্তার।
বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহন মূলক রেডিও মেঘনার সাপ্তাহিক অনুষ্ঠান ‘বিদ্যাপিঠ’। শুনুন ৯৯.০ এফএম এ বুধবার সকাল ০৮:২৫ মিনিটে।