করোনা পরিস্থিতি ও বন্যার কারণে দীর্ঘদিন পর আজ বৃহস্পতিবার চলতি বছরের এসএসসি ও সমমানের পরীক্ষা সুষ্ঠভাবে সম্পন্ন হয়েছে।
১৫ সেপ্টেম্বর সারাদেশের ন্যায় চরফ্যাসনেও এবার বৈরী আবহাওয়া ও যানজট বিবেচনায় রেখে সময় সূচী পরিবর্তন করে একযোগে সকাল ১১টা থেকে আবশ্যিক বাংলা প্রথম পত্রের পরীক্ষা শুরু হয়ে শেষ হয় বেলা ১ টায় ।
এবছর সময় কমিয়ে দুই ঘণ্টার পরীক্ষায় এমসিকিউ ২০ মিনিট, লিখিত ১ ঘণ্টা ৪০ মিনিটে ৫০ নাম্বারের পরীক্ষা হচ্ছে। এছাড়া ত্বত্তীয় পরীক্ষা শেষ হবে ১অক্টোবর ও ব্যবহারিক পরীক্ষা ১১ অক্টোবর শুরু হয়ে ১৫ অক্টোবর শেষ হবে।
বিগত কয়েক মাস পর হলেও এসএসসি পরীক্ষা শুরু হওয়ায় খুব আনন্দিত পরীক্ষার্থীরা। তবে পরীক্ষার সময় সূচী পরিবর্তূন নিয়ে এসেছে ভিন্ন মতামত।
চরফ্যাসন কেন্দ্রের এসএসসি পরীক্ষার্থী কেউ কেউ বলছেন, সকাল ১১ টায় পরীক্ষা শুরু করায় পড়ার সুযোগ সহ যথাসময়ে আসন গ্রহন করে ভালোভাবে পরীক্ষা সম্পন্ন করতে পেরেছে তারা। আবার কেউ বলছে, আগে ৩ ঘন্টায় ৭টি সৃজনশীল পরীক্ষা প্রচলিত ছিলো এতে খুব ভালো করে পরীক্ষা দেওয়া যেত কিন্তু এখন ১ ঘন্টা ৪৫ মিনিটে সকল প্রশ্নের উত্তর দেওয়া সম্ভব হয়ে উঠে না বলে তাই আগের নিয়মটাই ভালো বলে জানান।
অন্যদিকে অভিভাবকরা বলছে, দেরিতে হলেও অবশেষে সন্তানরা পরীক্ষা দিতে পারছে এতে খুব খুশি এবং আজকের প্রথম দিনের পরীক্ষাও ভালো হয়েছে ।
সুরভী ও অধরা ইসলাম
রেডিও মেঘনা- চরফ্যাসন।