ভোলা জেলার চরফ্যাসন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এখন দেশের শীর্ষ ১০ টি কমিউনিটি হেলথ সার্ভিসের মধ্যে একটি। (WHO) বিশ্ব স্বাস্থ্য সংস্থার কারিগরি সহায়তায় স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান রাখায় বিভিন্ন ক্যাটাগরিতে স্বাস্থ্যমন্ত্রী জাতীয় পুরস্কার ২০২০ পেয়েছে ভোলার চরফ্যাসন হাসপাতাল।
কোভিডের কারণে ২০২০ সালে এই পুরস্কার দেয়া সম্ভব হয়নি। কোর ও টেকনিক্যাল এ্যাডভাইজারি কমিটির যাচাই বাচাই ও সুপারিশক্রমে স্বাস্থ্য সেবায় বিশেষ অবদান রাখায় ৩১মার্চ, ২০২২ (বৃহস্পতিবার) সকাল ১০টায় ঢাকা ওসমমানী স্মৃতি মিলনায়তনে চরফ্যাসন হাসপাতালের পক্ষ হতে স্বাস্থ্যমন্ত্রী জনাব জাহিদ মালেক মহোদয়ের কাছ থেকে এই পুরস্কার গ্রহণ করেন চরফ্যাসন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শোভন কুমার বসাক।

এ ব্যাপারে চরফ্যাসন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শোভন কুমার বসাক বলেন, চরফ্যাসনের সর্বস্তরের সহকর্মীদের অক্লান্ত পরিশ্রমের ফলে এই জাতীয় পুরুস্কার অর্জন করতে পেরেছে। সেরাদের তালিকায় স্থান প্রাপ্তিতে সন্তুষ্টি প্রকাশ করেছেন এবং স্বাস্থ্যখাতে এই পুরুস্কার চরফ্যাসন বাসীর জন্য অত্যন্ত আনন্দের এবং ভবিষ্যত ভাগ্য পরিবর্তনের ইঙ্গিত বলে তিনি মনে করেন।