১৬ ডিসেম্বর, মহান বিজয় দিবস উপলক্ষ্যে কমিউনিটি রেডিও “রেডিও মেঘনা’ জাতীয় প্রোগ্রাম ও সাংস্কৃতিক অনুষ্ঠান অংশগ্রহণ করেন।
আজ (১৬ ডিসেম্বর) শুক্রবার সকালে উপজেলা প্রশাসনের আয়োজনে চরফ্যাসন টি-ব্যারেট মডেল সরকারি মাধ্যমিক বিদ্যালয়ে রেডিও মেঘনার পক্ষ থেকে জাতীয় প্রোগ্রাম কুচকাওয়াজ অনুষ্ঠানে সহ-নিউজ প্রডিউসার আছমা আক্তার সুরভী উপস্থাপনায় অংশ নেন।
চরফ্যাসন উপজেলায় নির্বাহী কর্তমর্কা আল-নোমান প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও ভোলা ৪ আসনের সংসদ সদস্য জনাব আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান জনাব, জয়নাল আবেদীন আখন, পৌর মেয়র জনাব, মো: মোর্শেদ, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম ভিপি, চরফ্যাসন থানার অফিসার ইনর্চাজ মোঃ মুরাদ হোসেন, সহকারি কমিশনার ভুমি আব্দুল মতিন খান এবং নির্বাহী কর্মকর্তা সহধর্মিনী ও সহকারি কমিশনার ভুমির সহধর্মিনী।
উক্ত অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যান, বীর মুক্তিযোদ্ধ, উপজেলা প্রশাসনের সকল দপ্তরের কর্মকর্তাসহ কোস্ট ফাউন্ডেশন এর ভোলা জেলার আঞ্চলিক টিম লিডার রাশিদা বেগম এবং ফায়ার সার্ভিস, পুলিশ প্রশাসন, আনসার ভিডিপি সহ কুচকাওয়াজে অংশ গ্রহণ করা বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থী, শিক্ষক ও সাংবাদিক বৃন্দ।
পরে ১৬ ডিসেম্বর সন্ধ্যা সাড়ে ৬টায় চরফ্যাসন ফ্যাশন স্কয়ারের কেন্দীয় শহীদ মিনার প্রাঙ্গনে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। তরুণ প্রজন্মেকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ করতে বিজয়ের কবিতা ও গান পরিবেশন করেন রেডিও মেঘনার রেডিও মেঘনার এক ঝাঁক তরুণী।
এছাড়াও রেডিও মেঘনার বিশেষ আয়োজনে ছিলো প্রামান্য অনুষ্ঠান। মুক্তিযুদ্ধের চেতনায় ছিলো গান, কবিতা, কথিকা ইত্যাদি।
আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি বলেন, নয় মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধে প্রায় ৩০ লক্ষ শহিদ ও ২ লক্ষ মা-বোনের ইজ্জতের বিনিময়ে আমরা পেয়েছিলাম স্বাধীনতা। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ডাকে ১৯৭১ সালের ২৬ মার্চ থেকে যে যুদ্ধ শুরু করেছিলো বাঙালি জাতি তার বিজয় এসেছিলো সেই বছরের ১৬ ডিসেম্বর। লক্ষ লক্ষ জীবনের আত্মত্যাগের পরে এসেছিলো আমাদের কাঙ্খিত বিজয়। এই মাসটি আমাদের বাঙালি জাতির হৃদয়ে আনন্দ ও গৌরবের।
বাংলাদেশের ইতিহাসে সবচেয়ে স্মরণীয় দিন। বিশ্বের বুকে স্বাধীন জাতি হিসেবে মাথা উঁচু করে দাঁড়ানোর দিন। ১৯৫২ সালে রাষ্ট্রভাষা বাংলার দাবী নিয়ে স্বাধিকারের জন্য যে আন্দোলন শুরু হয়েছিল তা পূর্ণতা পায় ১৯৭১ সালের ৯ মাসব্যাপী মুক্তিযুদ্ধে। যে যুদ্ধ পুরো বিশ্বকে নাড়িয়ে দিয়েছিল। যে যুদ্ধ তৎকালীন বিশ্বের দুই পরাশক্তি মার্কিন যুক্তরাষ্ট্র ও সোভিয়েত ইউনিয়নকে মুখোমুখি দাঁড় করিয়ে দিয়েছিল। তা হলো আমাদের ৭১, আমাদের ইতিহাস, আমাদের মুক্তিযুদ্ধ।

Photos