ভোলার চরফ্যাসনে একমাত্র কমিউনিটি রেডিও রেডিও মেঘনার আয়োজনে করোনাকালে শিশুদের মানসিক স্বাস্থ্য বিষয়ক কমিউনিটি সংলাপ অনুষ্ঠিত হয়েছে।
আজ বুধবার (১৭ নভেম্বর) সকাল ১১ টায় চরফ্যাসন উপজেলা পরিষদ সভা কক্ষে এসডিজি-১৬ এর স্থানীয়করন বিষয়ে সুইজারল্যান্ড এর সহায়তায় বাংলাদেশ এনজিওস নেটওয়ার্ক ফর রেডিও এন্ড কমিউনিকেশন বিএনএনারসি এর কারিগরি সহযোগিতায়। অনুষ্ঠানটি ভোলা জেলার কোস্ট ফাউন্ডেশন এর সহকারি পরিচালক ও রেডিও মেঘনা স্টেশন ম্যানেজার- রাশিদা বেগম এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব, আল – নোমান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন, উপজেলা মহিলা ভাইস-চেয়ারম্যান আকলিমা বেগম, চরফ্যাসন থানার অফিসার ইনর্চাজ মো: মনির হোসেন মিয়া।
এছাড়া আলোচক হিসেবে ছিলেন জনাব আব্দুল হাই মেডিক্যাল অফিসার চরফ্যাসন হাসপাতাল, সমাজ সেবা কর্মকর্তা, যুব উন্নয়ন কর্মকর্তা, প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিসার, সহকারি মৎস্য কর্মকর্তা এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক শিক্ষার্থীসহ সাংবাদিক, রেডিও মেঘনার প্রকৌশলীসহ সকল স্বেচ্ছাসেবক বৃন্দ। উক্ত সংলাপে সরকারী ও বেসরকারী বিভিন্ন শ্রেণীর প্রায় ৩০ জন লোক অংশগ্রহণ করেন।
উক্ত এই আলোচনায় অতিথিদের বক্তব্যে উল্লেখ যোগ্য বিষয়ে ওঠে আসে কিভাবে শিশুদের বিরুদ্ধে সকল প্রকার সহিংসতা,নির্যাতন ও শোষণ এবং শিশু পাচারের মতো ঘৃণ্য তৎপরতা অবসান ঘটানো যায়। এবং এসডিজি-১৬ এর স্থানীয়করন ও সফল বাস্তবায়নের জন্য শিশুশ্রম, শিশু বিবাহ রোধসহ করোনাকালে শিশুদের মানসিক স্বাস্থ্য, মানব পাচার সম্পর্কে সচেতনতা বাড়ানো যায় সে বিষয়।
সুরভী।
রেডিও মেঘনা চরফ্যাসন।