‘ডিজিটাল প্রযুক্তি ও উদ্ভাবন, জেন্ডার বৈষম্য করবে নিরসন’ এই প্রতিপাদ্যকে সামনে ভোলার চরফ্যাশন উপজেলায় আন্তর্জাতিক নারী দিবস পালন হয়েছে।
মঙ্গলবার (৮ মার্চ) সকাল ১০ টায় চরফ্যাসন উপজেলা প্রশাসন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার কার্যায়লয়ের আয়োজনে উপজেলা পরিষদের সভাকক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
উপজেলা সহকারী কমিশনার ভুমি আব্দুল মতিন খান এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন, উপজেলা পরিষদদ চেয়ারম্যান জনাব, জয়নাল আবেদীন আখন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চরফ্যাসন প্রেসক্লাব সভাপতি ও কুকরি মুকরি ইউপি সদস্য জনাব, আবুল হাসেম মহাজন এবং পৌরসভা ৪,৫,৬ নং ওয়ার্ডের মহিলা কমিশনার রেজাওনা পারভিন, ৭,৮,৯ নং ওয়ার্ডের মহিলা কমিশনার জাহানারা বেগম। এছাড়াও অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, মহিলা বিষায়ক অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারী এবং প্রশিক্ষন প্রশিক্ষনার্থীসহ সংবাদিক বৃন্দ। আন্তর্জাতিক নারী দিবসের পুরো অনুষ্ঠানের সঞ্চালনায় ছিলেন, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ নূরনবী।
এসময় বক্তারা বলেন, ডিজিটাল প্রযুক্তির সঠিক ব্যবহার করে নারীদের উন্নয়ন এগিয়ে আসতে হবে। জেন্ডার বৈষম্য নিরসনে নারী এবং পুরুষ সমতা ফিরে আনতে সবাইকে একসাথে কাজ করতে হবে। একজন নারী তার জীবনের সকল কাজে আমাদের সহযোগিতা করছেন। নারীর অধিকার বাস্তবায়নে নারীদেরকে সুযোগ করে দিতে হবে এবং সকলকে এগিয়ে আসতে হবে।

সুরভী ও অধরা ইসলাম।
রেডিও মেঘনা,চরফ্যাসন।