“ডিজিটাল প্রযুক্তি উদ্ভাবন,জেন্ডার বৈষম্য করবে নিরসন” এই প্রতিপাদ্যকে সামনে রেখে চরফ্যাসন উপজেলার আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়েছে। মঙ্গলবার (৮মার্চ) বেলা ১১ টায় চরফ্যাসন উপজেলার অফিসার্স ক্লাবে তরুণ্যের নবযাত্রার অংশগ্রহণে তারুণ্যের কন্ঠস্বর ও ইউথপাওয়ার ইন বাংলাদেশ এর আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস উদযাপন করা হয়।
তারুণ্যের নবযাত্রা সংগঠনের ইসরাত জাহান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, তারুণ্যের নবযাত্রার প্রধান ইয়াসরিবা মুমু, বিশেষ অতিথি ছিলেন, ইসরাত জাহান লুবনা, উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা মোঃ নূরনবী, টি ব্যারেট সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক সামসুন নাহার স্নিগ্ধা, পৌরসভা ৪,৫,৬ নং ওয়ার্ডের মহিলা কমিশনার রেজাওনা পারভিন,৭,৮,৯ নং ওয়ার্ডের মহিলা কমিশনার জাহানারা বেগম এবং তারুন্য নবযাত্রার কিশোরী সদস্যসহ সাংবাদিক বৃন্দ।
অনুষ্ঠানে বক্তরা বলেন, ডিজিটাল প্রযুক্তি উদ্ভবন নারীদের অর্থনৈতিক সামাজিক পারিপার্শিক সকল ক্ষেত্রে নারীর বৈষম্য দূর করতে ডিজিটালাইজেশ কোনো বিকল্প নেই। একজন নারীর জ্ঞান বিদ্যা বাস্তবায়ন করার জন্য ডিজিটাল প্রযুক্তির উপরে চর্চা করতে হবে। সমাজের মানুষ ভাবে প্রযুক্তি ব্যবহারে এখনো পিছিয়ে আছে নারীরা। বর্তমান সমাজে সাইবার বুলিং বাড়ছে এতে বেশি শিকার হচ্ছে নারীরা। তাই স্মার্ট বাংলাদেশ বির্নিমানে নারীকে প্রতিটি ক্ষেত্রে ডিজিটাল প্রযুক্তির সঠিক ব্যবহার করে নারীদেরকে এগিয়ে নিতে সকলে সহযোগীতা প্রয়োজন।
অনুষ্ঠান শেষে অতিথিবৃন্দ শ্রেষ্ঠ জয়িতা পুরুস্কার তুলে দেন একজন সংগ্রামী নারী ও সফল নারী উদ্যেক্তা পিংকির হাতে।
সুরভী ও অধরা
রেডি মেঘনা, চরফ্যাসন।