চরফ্যাসন উপজেলার শরীফপাড়া রোডস্থ পশ্চিম পাশে ভয়াবহ এক অগ্নিকান্ডে ব্যবসায়ীদের ১০টি দোকান পুড়ে ছাই হয়ে গেছে। খবর পেয়ে চরফ্যাসন ও লালমোহন ফায়ার সার্ভিসের দুটি ইউনিট প্রায় আড়াই ঘণ্টা ধরে চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বিদ্যুতের শর্ট সার্কিট থেকে এ অগ্নিকান্ডের সূত্রপাত বলে জানা গেছে।
আগুনে ক্ষতিগ্রস্ত ইসরাফিল মোল্লা, নারায়ন চন্দ্র দাস, মোঃ নুরে আলম মনিরসহ ব্যবসায়ীরা বলছে, আগুনে স্টিলের দোকান, গ্লাস হার্ডওয়ার, আরএফএল ইলেকট্রনিক্স, ২ টি মেশিনারিজ, একটি লন্ডির দোকানসহ আরো কয়েকেটি দোকান সম্পূর্ণ পুড়ে গেছে। আগুনে ব্যবসায়ীদের প্রায় ৩ কোটি টাকার ক্ষতির কথা দাবি করেন তারা।
এবিষয়ে চরফ্যাসন ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মোঃ আসাদুজ্জামান এই তথ্য নিশ্চিত করে জানান, গতকাল দিবাগত রোববার রাত আড়াইটার দিকে চরফ্যাসন বাজারের শরীফপাড়া মেইন রোডস্থ বিদ্যুতের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। এতে আগুন মুহুর্তের মধ্যে চারদিক ছড়িয়ে পড়লে ব্যবসায়ীদের মধ্যে আতঙ্ক তৈরি হয়। খবর পেয়ে চরফ্যাসনের ফায়ার সার্ভিসের একটি দল এবং লালমোহনের একটি দল মোট দুটি ইউনিটে প্রায় আড়াই ঘণ্টাব্যাপী চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। ক্ষতিগ্রস্থ ব্যবসায়ীদেও তালিকা করা হয়েছে।
এ ঘটনায় ২৭ মার্চ ( রবিবার) সকালে ব্যবসায়ীদের ক্ষতিগ্রস্থ দোকান পরিদর্শন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান এবং উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ আনিছুর রহমান।

প্রতিবেদনে সুরভী।
রেডিও মেঘনা, চরফ্যাসন।