আন্তজাতিক গ্রামীন নারী দিবস ২০২৩ পালন উপলক্ষে কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে ১ম ভার্চুয়াল প্রস্তুতিম‚লক সভা অনুষ্ঠিত হয়েছে। আজ ৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) বেলা ১১ টায় এ ভার্চুয়ালি সভা অনুষ্ঠিত হয়।
উক্ত র্ভাচুয়ালি সভায়, কোস্ট ফাউন্ডেশনের যুগ্ন-পরিচালক-জেন্ডার, প্রশিক্ষণ এবং কমিউনিটি রেডিও ফেরদৌস আরা রুমি’র সঞ্চালনায় উপস্থিত ছিলেন, কোস্ট ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক রেজাউল করিম চৌধুরি। উপস্থিত ছিলেন, বাংলাদেশ এনজিও নেটওয়ার্ক ফর রেডিও অ্যান্ড কমিউনিকেশন (বিএনএনআরসি)‘র সহকারী প্রোগ্রাম সমন্বয়কারী প্রতিভা ব্যানার্জি। এছাড়াও বাংলাদেশের ৬৪টি জেলার বিভিন্ন বেসরকারি প্রতিষ্ঠানের কর্মীগন উপস্থিত ছিলেন।
প্রতি বছরের ন্যায় এবারো নিজ নিজ উদ্যোগে প্রতিটি প্রতিষ্ঠানে স্বত:স্ফর্তভাবে আন্তজাতিক গ্রামীন নারী দিবস ২০২৩ পালন করা হবে।
এছাড়াও বিভিন্ন জেলার স্ব-উদ্যোগে প্রতিষ্ঠান গুলোতে কিভাবে গ্রামীন নারী দিবস পালন করে থাকেন তা ভার্চুয়ালি সভায় উপস্থাপন করা হয়। নারী ও সমাজ উন্নয়ন, নারীর ক্ষমতায়ন, নারীর শিক্ষা ও সংস্কৃতি এবং নারীর আর্থ-র্সামাজিক উন্নয়নের নারীরা যেন এগিয়ে আসে এবং নিজেদের অধিকার বাস্তবায়ন করতে পারেন এ লক্ষে কাজ করে যাচ্ছে প্রতিষ্ঠান গুলো।