কোভিড-১৯ মোকাবিলায় সরকারি নির্দেশনা মোতাবেক ভোলার চরফ্যাসন উপজেলায় করোনা তৃতীয় টিকা বুস্টার ডোজ কার্যক্রম চালু হয়েছে। টিকা সরবরাহ থাকায় স্বাস্থ্য কমপ্লেক্সসহ ইউনিয়ন কেন্দ্র গুলোতেও এই বুস্টার ডোজ দেওয়া হবে।
উপজেলা স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, করোনা ভাইরাসের টিকার তৃতীয় বা বুস্টার ডোজ হিসেবে এই উপজেলাতে দেওয়া হচ্ছে ফাইজার, মডার্না এবং অ্যাস্ট্রাজেনেকার টিকা। এক্ষেত্রে আগে যে হাসপাতাল থেকে দুই ডোজ টিকা নেওয়া হয়েছে, সেই হাসপাতাল থেকে টিকা গ্রহীতার কাছে বুস্টার ডোজের তারিখ জানিয়ে এসএমএস পাঠানো হবে সেই কেন্দ্রে যে টিকা থাকবে, সেটাই তাকে দিতে হবে।
বুস্টার ডোজ কীভাবে দেওয়া হবে সে বিষয়ে জানতে চাইলে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: শোভন কুমার বসাক বলেন, নির্দেশনা অনুযায়ী এই বুস্টার ডোজ সর্বোচ্চ ঝুঁকিতে থাকা ৬০ এর উপরে বয়স্কদের আগে দেওয়া হবে। টিকার দ্বিতীয় ডোজ নেওয়ার ছয় মাস পরে তারা বুস্টার ডোজ বা তৃতীয় ডোজ নিতে পারবেন। পর্যায়ক্রমে বাকিদের টিকার বুস্টার ডোজের আওতায় আনা হবে।
এছাড়াও তিনি বলেন, এই উপজেলাতে করোনার বুস্টার ডোজ দেওয়া শুরু হয়েছে। বুস্টার ডোজ নেওয়া টিকা গ্রহীতার হার এখন একটু কম তবে যারা এই টিকা পাবে তাদের কাছে ইতিমধ্যে এসএমএস পাঠানো হয়েছে। আশা করা যাচ্ছে অতিদ্রুত এই টিকার আওতায় চলে আসবে টিকা প্রত্যাশিরা।

প্রতিবেদনে সুরভী ও মৌসুমী মনীষা।
রেডিও মেঘনা, চরফ্যাসন।