দক্ষিনাঞ্চলের দ্বীপজেলা ভোলার চরফ্যাশন উপজেলার একমাত্র নান্দনিক ও পর্যটনকেন্দ্র বেতুয়া। ছুটির দিনে হাজার হাজার দর্শকদের মানুষের ঢল নামে এখানে। চরফ্যাশনে পর্যটন প্রেমি মানুষের আসার নদীপথে একমাত্র মাধ্যম লঞ্চ।
এই উপজেলার পূর্ব দিকে মেঘনা নদীর তীরবর্তী বেতুয়া লঞ্চ টার্মিনাল ও পশ্চিমে তেতুলিয়া নদীর তীরবর্তী ঘোসের হাট লঞ্চ টার্মিনাল। দীর্ঘদিন দুই ঘাট দিয়ে যাতায়াতরত হাজার হাজার পর্যটক ও স্হানীয় লঞ্চ যাত্রীকে জিম্মি করে ঘাট ইজারাদারগণ ঘাটে প্রবেশ টিকেট ১০ টাকা করে আদায় করতেন।
চরফ্যাশনের সচেতন মহলের দাবীর প্রেক্ষিতে উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান স্হানীয় সংসদ সদস্য ও যুব ক্রীড়া মন্ত্রাণালয়ের সংসদীয় কমিটির সভাপতি আলহাজ্ব আবদুলাহ আল ইসলাম জ্যাকব এমপি ও ভোলা জেলা প্রশাসকের সাথে পরামর্শ করে ঘাট টিকেট ১০ টাকার পরিবর্তে ৫ টাকা আদায়ের নির্দেশ দেন।
গত ১১ মে বুধবার ও ঘোসের হাটে ১২ মে বৃহস্পতিবার চরফ্যাশন বেতুয়া লঞ্চ ঘাটে ঢাকাগামী যাত্রীদের কাছ থেকে ০৫ টাকার অধিক প্রবেশ মূল্য নেয়া হয় কিনা সে ব্যাপারে অভিযান পরিচালনা করেছেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জনাব আবু আব্দুল্লাহ খান,সাধারণ মানুষকে ভোগান্তির হাত থেকে সুরক্ষিত রাখতে এ অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।
এব্যাপারে চরফ্যাশন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান বলেন, জনস্বার্থে ১০ টাকার পরিবর্তে ৫ টাকা ঘাট টিকেট নিধারিত করে দেয়া হয়েছে। এর বেশি টাকা আদায় করলে মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হবে।
এদিকে দীর্ঘদিন ধরে চলা লঞ্চ টার্মিনালের টিকিট ১০ টাকার পরিবর্তে ৫ টাকা করায় চরফ্যাশন বাসী ফিরে পেয়েছে স্বস্তি।