চরফ্যাসনে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস-২০২২ পালিত হয়েছে।“দূর্যোগের আগাম সতর্ক বার্তা, সবার জন্য কার্যকর ব্যবস্থা”এই প্রতিপাদ্য বিষয় সামনে রেখে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস উপলক্ষ্যে র‌্যালী, মহড়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।
বৃহস্প্রতিবার(১৩ অক্টোবর) সকাল ১০টায় চরফ্যাসন উপজেলা প্রশাসনও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির আয়োজনে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালী বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন করে উপজেলায় এসে শেষ হয়। পরে ফায়ার সার্ভিস কর্মীরা দুর্যোগে করণীয় বিষয়ক মহড়া দেখানো হয়। সেই সাথে দিবসটি শীর্ষক এক আলোচনা সভা অনুষ্টিত হয়।
এসময় উপস্থিত ছিলেন, চরফ্যাসন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আনিসুর রহমান, চরফ্যাসন থানার ওসি মোঃ মুরাদ হোসেন, সিপিপির সহকারী পরিচালক মেজবাহউদ্দিন, সিনিয়র মৎস্য কর্মকর্ত্ ামারুফ হোসেন মিনার।
এছাড়াও উপস্থিত ছিলেন, ঘূর্ণিঝড় প্রস্তুতি কেন্দ্রের (সিপিপি) সেচ্ছাসেবী, সরকারি কর্মকর্তা কর্মচারি, ফায়ার সার্ভিস কর্মী, জলবায়ু ফোরামের সদস্য, রেড ক্রিসেন্ট সোসাইটি সদস্য ও ব্যন্ড পার্টিসহ সাংবাদিক বৃন্দ।
উক্ত আলোচনা সভায় বক্তারা বলেন, চরফ্যাসন একটি দূর্যোপূর্ণ এলাকা তাই সকলে সর্তকতার সাথে দূর্যোগের আগেই যদি প্রস্তুতি নিয়ে থাকতে পারে তবেই প্রাকৃতিক দুর্যোগগুলো মোকাবেলা করা সম্ভব। অক্টোবর ও নভেম্বর মাস দূর্যোগের সময় বলে ধারণা করা হয় এই জন্যই যেকোনো দূর্যোগ মোকাবেলায় সবাইকে এক সাথে কাজ করতে হবে।
সুরভী ও মৌসুমী মনীষা
রেডিও মেঘনা-চরফ্যাসন।