গত কয়েকদিন ধরে দিনে গরম আর রাতে ঠান্ডা, এমন মিশ্র আবহাওয়ার জন্য বাড়ছে ভাইরাল ফিভারে আক্রান্ত রোগীর সংখ্যা। উপসর্গ হিসেবে বেশি দেখা দিচ্ছে জ্বর, সর্দি, কাশি। একই উপসর্গে দুই সন্তানকে হাসপাতালে ভর্তি রেখে চিকিৎসা করান বাবা মোঃ রফিক (৩৫)।
তিনি জানান, গত সাতদিন ধরেই সাধারন সর্দি-জ্বর ছিলো। প্রথমে ফার্মেসি থেকে ডাক্তার দেখিয়ে ঔষধ খাওয়ান। এভাবে চার-পাঁচদিন অতিক্রম হলেও কোনো রকম পরিবর্তন নেই বরং অসুস্থতা আরও বেড়েই চলছে। এজন্য অবশেষে চরফ্যাসন স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। এখন সেবা নিয়ে অসুস্থতা অনেকটাই ভালোর দিকে বলে জানান মোঃ রফিক।
এ বিষয়ে চরফ্যাশন উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার জনাব, ডা. মাহাবুব কবির জানান, আবহাওয়ার পরিবর্তনে কারনে সর্দি, জ্বর‘সহ বিভিন্ন রোগবালাই দেখা দিচ্ছে। তাই আমাদের এ সময়টাতে সাবধানে জীবন-যাপন করতে হবে। হুট করেই ঠান্ডা পানি খাওয়া বা ব্যবহার করা থেকে বিরত থাকতে হবে। বার বার সাবান পানি দিয়ে হাত ধোয়া, পরিস্কার পরিচ্ছন্নতা নিশ্চিত করতে হবে। সাবধানতাই আমাদের যে কোনো সংক্রমন এড়িয়ে যেতে সাহায্য করবে।
স্বাস্থ্য বিষয়ক রেডিও মেঘনার সাপ্তাহিক অনুষ্ঠান “স্বাস্থ্যই সুখ”। অনুষ্ঠানটি প্রচারিত হয় রবিবার ০৫:৪০ মিনিটে। শুধুমাত্র রেডিও মেঘনা ৯৯.০ এফ এমে।
অনুষ্ঠানটির উপস্থাপনায় ফারিহা ইসলাম এবং প্রযোজনায় তাসপিয়া।