দ্বীপ জেলা ভোলায় একে একে তিনটি গ্যাস ক্ষেত্রের সন্ধান পাওয়া গেছে। এই গ্যাস বিভিন্ন বিভাগ ও জেলায় সরবরাহ করলেও ভোলাসহ দক্ষিানাঞ্চলের সাধারণ মানুষ গ্যাসের সুবিধা থেকে বঞ্চিত হচ্ছে।
“ভোলার গ্যাস ভোলার ঘরে ঘরে চাই” এ স্লোগানকে সামনে রেখে আন্দোলন কমিটি”এর কর্মসূচির আয়োজনে শাহবাজপুর গ্যাস অবিলম্বে ভোলার ঘরে ঘরে দেওয়ার দাবিতে গতকাল মঙ্গলবার (২ নভেম্বর) সকাল ১১ টার দিকে ভোলা সদর উপজেলার কে জাহান মার্কেটের সামনে মানববন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।
এ মানববন্ধনের ভোলার সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ও সাধরন জনগনসহ নানা পেশার মানুষ অংশ নেন। মানববন্ধন শেষে “ঘরে ঘরে গ্যাস চাই আন্দোলন কমিটি” এর সভাপতি মোবাশ্বের উল্লাহ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সমাবেশে বক্তারা বলেন, ১৯৮৩ সালে গ্যাস আবিস্কৃত হলেও এখনো ভোলার গ্যাস ভোলার ঘরে ঘরে দেওয়া হচ্ছনা।ভোলায় ৪টি গ্যাসকূপ থেকে পর্যাপ্ত গ্যাস মজুদ রয়েছে। দীর্ঘ কয়েক যুগ ধরে ভোলায় প্রাপ্ত শাহবাজপুর গ্যাস মাটির নীচে অলসভাবে পড়ে থাকলেও ভোলার ঘরে ঘরে সেই গ্যাসের সংযোগ দেওয়া হচ্ছেনা।
এছাড়াও তারা বলেন, ভোলায় গড়ে ওঠেনি উল্লেখযোগ্য গ্যাসভিত্তিক কোন শিল্প, কলকারখানা। এতে করে অনেকটা থমকে আছে উপকূলীয় এ দ্বীপ জেলার উন্নয়ন। তাই অতিদ্রুত ভোলার ঘরে ঘরে গ্যাস দেওয়ার জন্য দাবি জানান ভোলাবাসী।

সুরভী ও উম্মে নিশি।
রেডিও মেঘনা,চরফ্যাসন।