এবারের মৌসুমে আবহাওয়া ভালো থাকায় শিম চাষ করে বাম্পার ফলন পেয়েছেন চরফ্যাসনের কৃষকরা। ভালো ফলনের পাশাপাশি বাজারে শিমের দাম ভালো পেয়ে খুশি চাষিরা। আগামীতে শিমের চাষ আরও বাড়বে বলে আশা করছেন স্থানীয়রা। সঠিক নিয়মে পরিচর্যা করায় উপজেলাজুড়ে এবারও শিমের ফলন বেশ ভালো দেখা গেছে। মৌসুমের শুরু থেকেই ভালো দামে শিম বিক্রি করতে পেরে হাসি ফুটেছে জসিম মিয়ার মুখে। ২০ কড়া জমিতে শিমের চাষ করে খরচ হয়েছে ১০ হাজার টাকা লাভ হয়েছে তার দ্বিগুন। গাছ লাগানোর ৩০ দিনের মাথায় প্রথম শিম তুলেছেন গাছ থেকে। এ বছর মোট দের লাখ টাকার শিম বিক্রি করেছেন। গাছে আছে থোকা ভর্তি সহ শিমের ফুল। শিম তুলে বস্তা ভরে বাজারে নিয়ে আরদে দেন জসিম মিয়া এবং সে শিম ঢাকা, চট্রোগ্রাম সহ বিভিন্ন জায়গায় বিক্রি হয়।
কৃষি অফিসারের পরামর্শ অনুযায়ী খেতে সার ঔষধ প্রয়োগ করে। মাঝে মাঝে কৃষি অফিসার পরিদর্শন করেন জসিম মিয়ার খামার সহ সেখানে অনেক কৃষকের খামার। কৃষি কাজ করেই এক মেয়েকে বি.এ পাস করান। ভবিষ্যতেও কৃষি কাজ করার আশা তার।

রেডিও মেঘনার সাপ্তাহিক অনুষ্ঠান”কৃষি ও কৃষক” অনুষ্ঠানটি শুনুন প্রতি বৃহস্পতিবার বিকেল ৫:৪০ মিনিটে। অনুষ্ঠানটি প্রযোজনা ও উপন্থাপনায় জেসমিন।