১৪ নভেম্বর শুরু হচ্ছে এসএসসি ও সমমান পরীক্ষা ২০২১, চরফ্যাসনে সকল প্রস্তুতি সম্পূর্ণ

গত বছর মার্চে অতিমারি করোনায় স্তব্ধ হয়ে যায় পুরোদেশ। বন্ধ হয়ে যায় দেশের সব শিক্ষা প্রতিষ্ঠান। ধাপে ধাপে বিভিন্ন খাতে সুরহা ফিরলেও শিক্ষা প্রতিষ্ঠানের দরজা খুলেনি।
সারাদেশের ন্যায় চরফ্যাসনেও দেড় বছরের বেশি সময়ে স্তব্ধতা কাটিয়ে ১২ সেপ্টেম্বর স-শরীরে সব শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার পর নভেম্বরে পরীক্ষার নেওয়ার প্রস্তুতিও সম্পূর্ন করেছে শিক্ষা অফিস। আগামী ১৪ নভেম্বর থেকে শুরু হতে যাচ্ছে এসএসসি ও সমমান পরীক্ষা-২০২১।
উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস সুত্রে জানা যায, এবছর আনা হয়েছে আসন বিন্যাস ও প্রশ্নপত্রের পরিবর্তন। চরফ্যাসনে এসএসসি ৫ টি দাখিল ৬ টি এবং ভোকেশনাল টেকনিক্যাল ১ টি মোট ১২ টি কেন্দ্রে পরীক্ষা হবে। প্রতিটি বিভাগে পরীক্ষা হবে তিনটি বিষয়ে।
আগামী ১৪ নভেম্বরে মাধ্যমিক স্তরে অনুষ্ঠিত হতে যাচ্ছে পরীক্ষা। হলে বসে পরীক্ষা দিতে পারার এই খবরে উচ্ছাসিত শিক্ষার্থীরা বলছেন অটোপাস এই পদ্ধতি আর চান না তারা পরীক্ষার মাধ্যমে মূল্যায়ান করা হবে এতেই খুশি
চরফ্যাসন মডেল মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল রব দুলাল বলেন, শিক্ষার্থীরা স-শরীরে পরীক্ষার কেন্দ্রে বসে পরীক্ষা দিবে এবং পরীক্ষার মাধ্যমে ফলাফল মূল্যায়ন করা হবে এই জন্য উর্ধ্বতন কর্তৃপক্ষের সম্মান জানান।
চরফ্যাসন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: মহিউদ্দিন জানান, চরফ্যাসনে আইন শৃঙ্খলা বাহিনীসহ সকল কেন্দ্র সচিবদের অবহিত করা হয়েছে প্রতিটি কেন্দ্রে নকল মুক্ত পরিবেশে যাতে এসএসসি ও সমমান পরীক্ষা অনুষ্ঠিত হয় সেদিকে বিশেষ ভাবে নজর দিতে। ইতিমধ্যে সকল প্রস্তুতি শেষ আশা করছেন আগামী পরীক্ষা সুষ্ঠভাবে শেষ হবে।

সুরভী।
রেডিও মেঘনা,চরফ্যাসন।