ভোলার চরফ্যাসনে ২০২১-২২ অর্থ বছর খরিপ-১/২০২২-২৩ আউশ মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচীর আওতায় প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকের মাঝে বিনামূল্যে সার, বীজ ও ভূর্তকিমূল্যে কৃষি যন্ত্রপাতি বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
আজ রবিবার (১৭ এপ্রিল) সকাল সাড়ে ১০ টায় উপজেলা কৃষি সম্প্রসারণের উদ্যোগে উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় চরফ্যাসন স্টোডিয়াম মাঠে ২১টি ইউনিয়ের কৃষকদের মাঝে কৃষি উপকরণ বিতরণ অনুষ্ঠানের আয়োজন করা হয়।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিনামূল্যে কৃষি উপকরণ বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন, ভোলা-৪ আসনের সংসদ সদস্য চরফ্যাসন ও মনপুরার মাননীয় এমপি যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ¦ আব্দুল্লাহ আল জ্যাকব। আরো উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, ভাইস চেয়ারম্যান ছাদেক মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা ফারুক মিলা কৃষি অফিসার মোঃ ওমর ফারুক।
বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের বরাদ দিয়ে বলেন, বাংলাদেশের মাটি সোনার চেয়েও খাঁটি। এই দেশের মাটিতে যে কোনো বীজ মাটিতে ফেললেই ভালো ফসল ফলে। বিশেষ করে বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলা অর্থনৈতিক উন্নত সমৃদ্ধ দেশ গড়ার লক্ষে কৃষকদের কল্যাণে ভূর্তকি মূল্যে সার, বীজ, আধুনিক কৃষি যন্ত্রপাতি দেওয়া হচ্ছে। সরকারের কৃষি বান্ধব কর্মসূচি কর্যক্রমের আওতায় মৌসুমী আউশ ধান উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে কৃষকদের জন্য ভূর্তকিমূল্যে কৃষিপণ্য বিতরন অব্যাহত থাকবে বলে জানান। অনুষ্ঠান শেষে কৃষকদের মাঝে কৃষি যন্ত্র হারভেস্টার মেশিন ও সার বিতরন করন করা হয়।
সুরভী ও মৌসুমী মনীষা
রেডিও মেঘনা-চরফ্যাসন।