আজ ১৫ অক্টোবর কোস্ট ফাউন্ডেশন, চরফ্যাশন-ভোলা কর্তৃক আয়োজিত আর্ন্তজাতিক গ্রামীন নারী দিবস, ২০২১ উদযাপন করা হয়েছে।
“করোনায় বাল্যবিয়ের আশংকাজনক হার বৃদ্ধি, প্রয়োজন কঠোর সামাজিক ও রাজনৈতিক পদক্ষেপ” এই প্রতিপাদ্য বিষযকে সামনে রেখে আজ শুক্রবার সকাল ১০টায় দিবসটি উপলক্ষ্যে চরফ্যাসন জ্যাকব টাওয়ার চত্বর থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালীটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জ্যাকব টাওয়ারের সামনে অনুষ্ঠিত পথসভায় মিলিত হয়। অনুষ্ঠানে বিভিন্ন সামাজিক উন্নয়ন কাজে অবদান রাখার জন্য ৫ জন নারীকে সম্মান্ননা প্রত্র প্রদান করা হয়।
দিবসে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চরফ্যাশন পৌরসভার সুযোগ্য মেয়র জনাব মোঃ মোশের্দ মিয়া, কোস্ট ফাউন্ডেশন এর সহকারি পরিচালক রাশিদা বেগম। এছাড়া উপস্থিত ছিলেন, জলবায়ু ফোরামের সদস্য, পুলিশ প্রশাসন, ক্লাব সদস্য, কিশোর-কিশোরী, যুবসমাজ, সংবাদকর্মী, রেডিও মেঘনাসহ ও কোস্ট ফাউন্ডেশন সহকর্মী।
উক্ত অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌর মেয়র মো: মোরশেদ মিয়া, বক্তারা বলেন, এ সময় পারিবারিক আয়ে নারীর অধিকার নিশ্চিত করা, নারীর নিরাপত্তা, স্বাস্থের অধিকার, নারী ও সমাজ উন্নয়ন, নারীর ক্ষমতায়ন, নারীর শিক্ষা ও সংস্কৃতি এবং নারীর আর্থ-র্সামাজিক উন্নয়নে অবদান রাখায় স্বীকৃতির বিষয়টি তুলে ধরেন।
সুরভী।
রেডিও মেঘনা, চরফ্যাসন- ভোলা।