“শেখ রাসেল দীপ্ত জয়োল্লাস, অদম্য আত্মবিশ্বাস’ এ প্রতিপাদ্য নিয়ে প্রথম বারের মতো ‘ক’ শ্রেণির জাতীয় দিবস হিসেবে সারাদেশের ন্যায় চরফ্যাসনেও উপজেলা প্রশাসনের আয়োজনে আজ সোমবার ( ১৮অক্টোবর) বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের কনিষ্ঠ পুত্র শেখ রাসেল দিবস পালিত হয়েছে।
শেখ রাসেল এর ৫৮তম জন্মদিন উপলক্ষ্যে চরফ্যাসন উপজেলাতেও বর্নাঢ্য র‌্যালী, পুষ্পস্তবক অর্পনসহ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সেই সাথে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের অংশগ্রহনে শিক্ষার্থীদের কুইজ ও চিত্রাঙ্কন প্রতিযোগীতা এবং পুরুষ্কার বিতরণী অনুষ্ঠানও অনুষ্ঠিত হয়।
এসময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তৃতা রাখেন, চরফ্যাসন উপজেলা নির্বাহী অফিসার জনাব, আল নোমান। তিনি শেখ রাসেল এর জীবনিসহ বাংলাদেশ স্বাধীনতার বিভিন্ন তাৎপর্য তুলে ধরেন এবং প্রতিটি শিশুকে শেখ রাসেলের মতো সাহসী হয়ে গড়ে ওঠার আহবান জানান।
বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সহকারি কমিশনার ভুমি জনাব, আবু আব্দুল্লাহ খান।এছাড়া উপস্থিত ছিলেন, উপজেলার বিভিন্ন দপ্তরের সরকারিও বেসরকারি কর্মকর্তা কর্মচারিসহ ‍কুইজে অংশগ্রহন করা শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থীসহ সাংবাদিক বৃন্দ।
আলোচনা শেষে কুইজ প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়।
সুরভী।
রেডিও মেঘনা,চরফ্যাসন-ভোলা।