‘নিরাপদ মাছে ভরব দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্য নিয়ে সারাদেশের ন্যায় চরফ্যাসনেও জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ পালিত হয়েছে।
আজ রবিবার (২৩ জুলাই) সকাল ১১ টায় উপজেলা পরিষদ চত্বর থেকে জাতীয় মৎস্য সপ্তাহ ২০২২ উদযাপন উপলক্ষ্যে বর্ণাঢ্য আয়োজনে র‌্যালী বের হয়ে সড়ক প্রদক্ষিন করে পুনরায় উপজেলা পরিষদ চত্বরে শেষ হয়। র‌্যালী শেষে উপজেলা পরিষদ পুকুরে মাছের পোনা অবমুক্ত করা হয় এবং হলরুমে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।
আলোচনায় সভায় সহকারি কমিশনার ভূমি আব্দুল মতিন খান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, চরফ্যাসন উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব, জয়নাল আবেদীন আখন, এছাড়াও উপস্থিত ছিলেন, উপজেলা মৎস্য অধিদপ্তরের কর্মকর্তা, সভাপতিসহ উপজেলার সকল সরকারি বেসরকারি কর্মকর্তা কর্মচারীসহ অসংখ্য মৎস্যজীবী, মৎস্যচাষিসহ সংবাদিক বৃন্দ।
এসময় বক্তারা বলেন, নিরাপদ মাছের উৎপাদন বাড়াতে দেশের জনগণকে আরও সচেতন ও সম্পৃক্ত করার লক্ষ্যে শুরু হয়েছে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২২। মাছ চাষ করে এখন বর্তমানে অনেকে স্বাবলম্ভী হয়েছে। তাই সকলের উচিত মাছের রেনু নিধন না করে উৎপাদন আরো বাড়াতে নিরাপদ ভাবে মাছ চাষ করার আহবান জানান
উল্লেখ্য, গত ২৩ থেকে আগামী ২৯ জুলাই সাত দিন ব্যাপী নানা আয়োজনে হাট বাজারে প্রচার প্রচারণার মধ্য দিয়ে মৎস্য সপ্তাহের সমাপ্তি হবে।

প্রতিবেদনে সুরভী ও মৌসুমী মনিষা
রেডিও মেঘনা-চরফ্যাসন।