২১ শে ফেব্রুয়ারি, মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস। এই দিন সারাদেশের ন্যায় ভোলার চরফ্যাসনেও যথাযোগ্য মর্যাদায় দিবসটি পালন করা হয়েছে।
একুশের প্রথম প্রহরে চরফ্যাসন কেন্দ্রীয় শহীদ মিনারে শহীদদের স্মরণে পুষ্পস্তপক অর্পণ ও ভাষা শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান চরফ্যাসন উপজেলা প্রশাসন, সরকারি বেসরকারি প্রতিষ্ঠান, ব্যবসায়ীসহ ও বিভিন্ন পেশার মানুষ। রাত ১২টা ১ মিনিটে শহীদের স্মরণে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শুরু হয়।
সকাল ১১ টায় উপজেলা পরিষদের সভা কক্ষে শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে উপজেলা প্রসাশনের আয়োজনে নির্বাহী কর্মকর্ত আল নোমান এর সভাপতিত্বে আলোচনা সভা চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতার পুরুস্কার বিতরনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এসময় প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, বিশেষ অতিথি হিসেবে অফির্সাস ইনর্চাজ মনির হোসেন মিয়াসহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, মুক্তিযোদ্ধাসহ প্রমুখ উপস্থিত ছিলেন। এছাড়া বক্তব্যের মাধ্যমে আন্তর্জাতিক মাতৃভাষা ও শহিদ দিবসের তাৎপর্য তুলে ধরেন।
সভা শেষে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতায় অংশ গ্রহনকারী বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরুস্কার বিতরন করে। আজকের এই মহান দিবসে পুরুস্কার পেয়ে খুশি শিক্ষার্থী ও অভিভাবক।

এই প্রতিবেদনে সুরভী।
রেডিও মেঘনা, চরফ্যাসন।