ত্যাগের মহিমায় আজ বুধবার (২১ জুলাই) সারাদেশের ন্যায় চরফ্যাসনেও পালিত হচ্ছে পবিত্র ঈদুল আজহা। ইসলাম ধর্মাবলম্বীদের অন্যতম ধর্মীয় উৎসব ঈদ-উল আযহা। পবিত্র ঈদুল আজহা উপলক্ষে চরফ্যাসন বাসিকে শুভেচ্ছা জানিয়েছেন চরফ্যাসন উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদিন আখন। ঈদুল আজহা উপলক্ষে চরফ্যাসন বাসীসহ সকল মুসলিমকে আন্তরিক শুভেচ্ছা ও মোবারকবাদ জানান তিনি।
তিনি আরো বলেন, এবার বৈশ্বিক সংকটকালীন সময়ে মানুষের জীবনযাপন নানা সংকটের সম্মুখীন হচ্ছে, এমতাবস্থায় কোরবানি আমাদের মাঝে আত্মদান ও আত্মত্যাগের মানসিকতা সঞ্চারিত করে, আত্মীয়-স্বজন ও পাড়া-প্রতিবেশীর সঙ্গে সুখ-দুঃখ ভাগাভাগি করে নেয়ার মনোভাব ও সহিষ্ণুতার শিক্ষা দেয় এই কোরবানির ঈদ। ‘ঈদ-উল আযহা’ মুসলিম সম্প্রদায়ের ধনী গরীব সকলের জন্য আনন্দ বয়ে আনে,পরিপূর্ণ ধর্মীয় মর্যাদা ও যথাযথ ভাবগাম্ভীর্যের মধ্য দিয়ে সারা দেশে মুসলিম সম্প্রদায় ঈদ-উল আযহা উদযাপন করেন।
এদিকে চরফ্যাসন হাসপাতালের পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শোভন কুমার বসাক বলেন, ঈদ উৎসব উদযাপনের জন্য বিপুল সংখ্যক কর্মজীবী মানুষ রাজধানী ঢাকা ও অন্যান্য শহর থেকে পরিবার-পরিজনের কাছে ছুটে আসছেন ঈদ করার জন্য। স্বাস্থ্যবিধি মেনে সকলকে ঈদ উৎসব উদযাপন করার জন্য বলেন। তা না হলে করোনা সংক্রমন বেড়ে যাওয়ার আশংঙ্কা রয়েছে।
মৌসুমী মনীষা
রেডিও মেঘনা-চরফ্যাসন।