ঐতিহাসিক ৭মার্চ স্মরণে সকাল ১১ টায় চরফ্যাসন উপজেলা প্রশাসনের আয়োজনে প্রশাসনিক ভবনের হল রুমে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ৯টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরালে পুস্প স্তবক অর্পনের মধ্য দিয়ে এ দিনটি পালন করে উপজেলার সর্বস্তরের সরকারী কর্মকর্তা কর্মচারী ও মুক্তিযোদ্ধাসহ প্রাতিষ্ঠানিক নেতৃবৃন্দ।
চরফ্যাসন উপজেলার নির্বাহী কর্মকর্তা আল নোমান এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান জনাব, জয়নাল আবেদীন আখন, বিশেষ অতিথির বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পৌরসভা মেয়র মোঃ মোর্শেদ, সহকারি কমিশনার (ভুমি) আবু আব্দুল্লাহ খান, উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা শোভন কুমার বসাক। অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, চরফ্যাসন প্রেস ক্লাব সভাপতি ও চর কুকরি মুকরির ইউপি চেয়াম্যান আবুল হাসেম মহাজনসহ উপজেলার সকল সরকারি দপ্তরের কর্মকর্তা কর্মচারিসহ বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি ও সংবাদিক বৃন্দ।
এসময় বক্তারা বলেন, জাতির সংকটকালে বঙ্গবন্ধু ঐতিহাসিক রেসকোর্স ময়দানে “এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম” বলে তার ভাষণের মধ্য দিয়ে বাঙ্গালী জাতিকে মুক্তির জন্য ডাক দিয়ে একটি স্বাধীন বাংলাদেশ উপহার দিয়েছেন। বাঙ্গালী জাতিকে শৃঙ্খলমুক্ত করতে বঙ্গবন্ধুর ৭ মার্চের ঐতিহাসিক ভাষণে সামগ্রিক দিক নির্দেশনা ছিল মুক্তির পাথেয় উল্লেখ করে জাতির অর্থনৈতিক মুক্তিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলকে ঐক্য হয়ে কাজ করার আহ্বান জানান।
আলোচনা শেষে দিবসটি পালন উপলক্ষে উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতার আয়োজন শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।
অধরা ও সুরভী।
রেডিও মেঘনা-চরফ্যাসন।