স্বল্পমূল্যে নিত্যপ্রয়োজনীয় পণ্য বিতরণ করতে রোববার শুরু হয়েছে টিসিবির ‘ফ্যামিলি কার্ড’ কর্মসূচি। এই কার্ডের মাধ্যমে ন্যায্যমূল্যে পণ্যসামগ্রী পাবেন সারাদেশের ন্যায় চরফ্যাসন এলাকাবাসীও।
বাজারে গেলে মিলবে না সংসার খরচের হিসাব তাই টিসিবির পণ্য কিনতে ঘন্টার পর ঘন্টা ধরে দীর্ঘ লাইন চরফ্যাসন উপজেলার বিভিন্ন এলাকার বাসিন্দাদের।
জানা যায়, উপকারভোগী তার ইউনিয়ন বা উপজেলার থেকে ২০ থেকে ৩১ মার্চ পাবেন ২ লিটার সয়াবিন তেল,দুই কেজি চিনি ও দুই কেজি মসুর ডাল। টিসিবির সূত্রে পাওয়া গেছে এসব তথ্য।
২০মার্চ সরেজমিনে গিয়ে, টিসিবির পন্য নিতে আসা উপকারভোগী মানুষের সাথে আলাপ কালে বলেন, বর্তমানে নিত্যপণ্যের যে দাম এতে চাকরি, ব্যবসা দিয়ে সংসার চালানো কঠিন তাই সকাল থেকে বিকাল পর্যন্ত লাইনে দাড়িয়ে থেকে কষ্ট হলেও দীর্ঘ সময় ধরে অপেক্ষা করে বাজার থেকে কম দামে প্রয়োজনীয় নিত্য সামগ্রী পাচ্ছে বলে জানান সাধারন মানুষ।
এছাড়াও তারা বলেন, বাজরে যেসব পণ্য ছয়শত টাকায় কিনতে হয় সেই পণ্য কার্ডের মাধ্যমে দুইশত টাকা কমে চারশত টাকায় পাওয়া যাচ্ছে, সরকারের এই উদ্যোগের জন্য কিছুটা হলেও সস্তি পাচ্ছেন বলে জানান।
এ ব্যাপারে পৌর সভা মেয়র মোঃমোরশেদ মিয়া জানান, সরকার টিসিবির মাধ্যমে প্রতি কার্ডের বিপরীতে দেওয়া হচ্ছে সয়াবিন তেল, চিনি ও মসুর ডাল। চরফ্যাশন পৌরসভায় এক হাজার আশি জনকে পণ্য দেওয়া হয়েছে। কর্মসূচির আওতায় প্রথম দফায় দেওয়া হচ্ছে এবং রোজার শুরুতে দ্বিতীয় দফা পণ্য দেওয়া হবে।
প্রতিবেদনে সুরভী ও অধরা।
রেডিও মেঘনা চরফ্যাসন।