আজ ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস, আমাদের জাতীয় জীবনে একটি গৌরবোজ্জ্বল দিন। এ বছর মহান বিজয়ের মহানায়ক জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বর্ষের সাথে পালিত হলো স্বাধীনতা ও বিজয়ের ৫০ বছরের সূবর্ণজয়ন্তী। দিনটি ভোলার চরফ্যাসনে যথাযোগ্য মর্যাদায় উদযাপনের লক্ষ্যে উপজেলা প্রসাশন নানা আয়োজনের মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে ১৬ ডিসেম্বর বৃহস্প্রতিবার সূর্যদয়ের সাথে সাথে চরফ্যাশন স্টেডিয়াম মাঠে ৫০ বার তোপধ্বনি ও সরকারি টিবি মাধ্যমিক বিদ্যালয়ের চত্তরে মুক্তিযুদ্ধের স্মৃতিস্তম্ভে পুষ্পস্তবক অর্পণের মধ্য দিয়ে কর্মসূচী শুরু করা হয়। এছাড়া বিভিন্ন শ্রেণীর পেশার মানুষ শহীদদের স্মৃতিস্তম্ভে পুষ্পমাল্য অর্পণ করে। পরে সকাল ৯ টায় পৌর শহরের চরফ্যাশন স্টেডিয়াম মাঠে আনুষ্ঠানিক ভাবে জাতীয় পতাকা উত্তোলন ও পায়রা অবমুক্ত করেন অতিথীগণ। এসময় পুলিশ, আনসার, ভিডিপি, স্কাউট ও বিভিন্ন প্রতিষ্ঠানের সদস্যরা কুচকাওয়াজ প্রদর্শন, শরীর চর্চা প্রদর্শন এবং শিশুদের ক্রীড়া প্রতিযোগীতা, শহীদ মুক্তিযোদ্ধা পরিবার ও বীর মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা দেয়ার কর্মসূচি পালিত হয়। অনুষ্ঠান শেষে কুচকাওয়াজ প্রদর্শন, শরীর চর্চা প্রদর্শন করা প্রতিষ্ঠনের শিক্ষার্থীদের মাঝে পুরুস্কার বিতরণসহ নগদ অর্থ প্রদান করেন অতিথীরা।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপজেলা পরিষদ চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, বিশেষ অতিথি, পৌর মেয়র মো: মোরশেদ, সহকারি কমিশনার (ভূমি) আবু আব্দুল্লাহ খান, নুরুল ইসলাম ভিপি সাধারন সম্পাদক, অফির্সাস ইনর্চাজ (ওসি) মনির হোসেন মিয়া, উপজেলার তিনটি থানার ওসি, উপজেলার সরকারি-বেসরকারি দপ্তরের কর্মকর্তাগন মুক্তিযোদ্ধা ও তাদের পরিবারের সদস্যরা অংশ নেন এছাড়া বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষক, শিক্ষার্থী, সাংবাদিকসহ গন্যমান্য ব্যাক্তি বৃন্দ।
মহান বিজয় দিবস উপলক্ষে বক্ত্যরা স্বাধীনতার ইতিহাস ও মুক্তিযোদ্ধাদের প্রতি সম্মান জানানো হয়।

প্রতিবেদনে সুরভী
রেডিও মেঘনা, চরফ্যাসন।