গত জুন মাসে চরফ্যাসন নীলকমল ইউনিয়নের মুন্সিরহাট এলাকার আশ্রয়ণ প্রকল্পের ৫০ টি পরিবারের সুবিধা-অসুবিধা ও প্রত্যাশার কথা তুলে ধরে সংবাদ প্রচার করে রেডিও মেঘনা। গৃহহীন এসব পরিবারের রিনা বেগম, নূর নাহার ও আবুল কালামসহ সকলেই সুপেয় পানিরজন্য ডিপ টিউবওয়েল, বিদ্যুৎ ব্যবস্থা, রাস্তাসহ বিভিন্ন সমস্যার ও প্রত্যাশার কথা জানান। সেইসব সমস্যাগুলো তুলে ধরা হয় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আনিছুর রহমানের কাছে। প্রাথমিক ভাবে তিনি এসব সমস্যা সমাধান করার আশ্বাস প্রদান করেন। এ বিষয়ে রেডিও মেঘনায় বিস্তারিত সংবাদ প্রচারের দুই মাসের মাথায় আশ্রায়ণ প্রকল্পের ৫০ টি পরিবারের জন্য স্থাপন করা হয়েছে ৩টি করে দুটি স্থানে ৬টি টিউবওয়ের এবং দেওয়া হয়েছে বিদ্যুৎ সংযোগ। এতে করে খুশি সকলেই।
তবে বিদুৎ ও সুয়েপ পানি ব্যবস্থা হলেও এখনো বিভিন্ন সমস্যার কথা জানান তারা। সুরুজ মাঝি বলেন, পুকুরের ঘাট মেরামতসহ স্থানীয় প্রভাবশালীদের হুমকির মুখে পড়তে হয় তাদের। ঘরে তালা দিয়ে কোথাও বেড়াতে কাজে বা দুই/এক দিনের জন্য হসপাতালে গেলেও ঘর হাতছাড়া হয়ে যাওয়ার ভয় থাকছে তাদের।
এসব বিষয়ে কথা হয় চরফ্যাসন উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মো. আনিসুর রহমান এবং উপজেলা নির্বাহী কর্মকর্তা আল-নোমানের সাথে। তাঁরা বলেন, এসব পরিবারের বিভিন্ন সুযোগ-সুবিধা প্রর্যায়ক্রমে ব্যবস্থা করা হবে সেইসাথে স্থানীয় প্রভাবশালীদের হুমকির বিষয়টি নজরে রাখবেন বলে জানান।
মৌসুমী মনীষা
রেডিও মেঘনা-চরফ্যাসন।