চলছে করোনার ২য় ডোজ টিকা কার্যক্রম। পাশাপাশি দেওয়া হচ্ছে সিনোফার্মের প্রথম ও ২য় ডোজের টিকাও। টিকা প্রত্যাশিদের অতিরিক্ত ভিড়ের কারণে স্বাস্থ্যবিধি মানানো অনেকটাই কঠিন হয়ে পরেছে। সারাদেশর ন্যায় চরফ্যাসনে করোনা ভাইরাসের টিকা কার্যক্রম আজ ৭ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে চলবে আগামী ১২ সেপ্টেম্বর পর্যন্ত। প্রতিদিন সকাল ৮ টা থেকে বেলা ৩ টা পযর্ন্ত চলছে টিকার কার্যক্রম। গনটিকার ২য় ডোজ নিতে আশা ব্যক্তিদের উপছে পড়া ভিড়ের পাশাপাশি সিনোফর্মের প্রথম ডোজের নিবন্ধন কৃত ব্যক্তিরা এসেছে হাসপাতালে।
গনটিকার ২য় ডোজ নিতে আসা সাধারণ মানুষরা হাসপাতাল ও বাহিরে ভ্যাকসিন নেওয়ার জন্য লাইনে দাঁড়িয়ে থাকায় যেনো ভোগান্তির শেষ নেই। মানা হচ্ছেনা স্বাস্থ্যবিধি ও সামাজিক দূরুত্ব। কথা হয় কয়েক জনের সাথে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এর আর এম ও ডাঃ মাহাবুব কবির বলেন, গনটিকার কার্যক্রম শুরু হওয়ায় সিমোফর্মের ২য় ডোজের এর পাশাপাশি প্রথম ডোজের টিকা অব্যাহত থাকায় লোকজনের চাপ বেড়েছে বলে জানান। উপজেলার ১৯ টি ইউনিয়নে যারা সিনোফর্মের প্রথম ডোজ দিয়েছেন তাদেরকে ২য় ডোজ নিশ্চিত করেই টিকা দেওয়া হচ্ছে ইউনিয়ন পর্যায়ে। বৃদ্ধ থেকে শুরু করে ১৮ বছরের সকল নারী পুরুষরাও এই টিকার আওতায় থাকবে।
এছাড়াও জনবহুল এই উপজেলাটিতে স্বাস্থ্য কেন্দ্র অপ্রতুল হওয়ায় সকাল ৯ টা থেকে দুপুর ৩টা পর্যন্ত ৭শ থেকে ৮শ ভ্যাকসিন দেওয়া হচ্ছে যেখানে সাধারণত ২শ থেকে ৩ শ লোককে টিকা দেওয়ার কথা। তাই স্বাস্থ্যবিধি মানানো কঠিন হয়েছে পড়েছে তবে মূল লক্ষ্য হচ্ছে মানুষকে টিকার আওতায় আনা বলে জানান।
সুরভী
রেডিও মেঘনা, চরফ্যাসন।