সারাদেশের ন্যায় ভোলার চরফ্যাসনেও তীব্র দাবদাহের কারণে সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ছুটি ঘোষণা করা হয়েছে। গতকাল রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে এ ঘোষণা দেয়া হয়।
আজ সোমবার (৫ জুন) থেকে ৮ জুন পর্যন্ত বন্ধ থাকবে সব সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষা কার্যক্রম।
অভিবাবকরা জানান, তীব্র গরমের কারনে ছোট ছোট শিশুরা স্কুল শেষে ক্লান্ত হয়ে পরে। যার ফলে সন্তানদের নিয়ে অভিবাবকরা ভয়ে থাকেন। এতে করে ৪ দিনে এই ছুটির জন্য বাচ্চারা এখন একটু বিশ্রামে থাকতে পারবে। শিক্ষার্থীরা ৪ দিনের ছুটি পেয়ে খুবই খুশি।
চরফ্যাসন উপজেলা শিক্ষা কর্মকর্তা ওহিদুল ইসলাম জানান, দেশজুুড়ে চলছে তীব্র তাপদাহ। সেই সাথে বেড়েছে লোডশেডিং। অসহনীয় গরমে অসুস্থ হয়ে পড়ছে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীরা। ফলে কোমলমতি ছাত্র-ছাত্রীদের স্বাস্থ্য সুরক্ষা বিবেচনা করে আজ ৫ জুন সোমবার থেকে আগমী ৮ জুন পর্যন্ত চার দিনের ছুটি ঘোষণা করেছে। গতকাল রোববার প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় থেকে বিজ্ঞপ্তি দিয়ে ছুটির এই ঘোষণা দেয়া হয়েছে।
এছাড়াও তিরি আরো জানান, এই ছুটির জন্য প্রাথমিক পর্যায়ের সকল শিক্ষার্থীরা পরিবারের সাথে সময় কাঁটানো সহ নিজের যতœ নেওয়ার একটা ভালো সময় পাবে। এতে করে শিশুদের মন প্রফুল্ল থাকবে এবং পরবর্তিতে তারা যখন স্কুলমূর্খী হবে তখন তাদের আর এতোটা অসুস্থ হওয়ার সম্ভাবনা থাকবে না।
অধরা ইসলাম ও ফারিহা
রেডিও মেঘনা- চরফ্যাসন।