বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে চরফ্যাসনের ৫টি ইউনিয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিশেষ ঈদ উপহার হিসেবে ১২০ পরিবারের মধ্যে দুই শতাংশ জমিসহ আধাপাকা টিনসেটের দুই কক্ষ বিশিষ্ট ঘর দেয়া হয়েছে।
মঙ্গলবার ( ২৬ এপ্রিল) সারাদেশের ন্যায় চরফ্যাসন উপজেলাতেও ভার্চুয়াল মিটিং এর মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিহীন ও গৃহহীন পরিবারকে দুই শতাংশ জমি ও গৃহ প্রদানের উদ্বোধন করেন। উদ্বোধন শেষে উপজেলা নির্বাহী অফিসার আল নোমান ভূমিহীন ও গৃহহীনদের মধ্যে ঘরের চাবি ও দলিল হস্তান্তর করেন।
উপজেলা সুত্রে জানাযায়, মুজিববর্ষ উপলক্ষে অসহায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মধ্যে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে চরফ্যাসন উপজেলায় ঘর প্রতি ২ লক্ষ ৫৯ হাজার ৫শ’ টাকা ব্যয়ে ১২০টি ঘর বরাদ্দ দেয়া হয়েছে। চরফ্যাসন উপজেলার জাহানপুর, নজরুল নগর, চর মানিকা, জিন্নাগড় ও রসুলপুর ইউনিয়নে ১২০টি দুই কক্ষ বিশিষ্ট আধাপাকা ঘরের ছাউানীতে ব্যবহার করা হয়েছে রঙ্গীন টিন। স্বাস্থ্যসম্মত শৌচাগার ও বিদ্যুৎ সুবিধার আওতায় আসা আশ্রয়হীন অসহায় পরিবারে জন্য স্বপ্নের বাড়ি।
চরফ্যাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান জানান, মুজিববর্ষ উপলক্ষ্যে ৩৪০টি ঘর বরাদ্দ দেয়া হয়েছে। স্বচ্ছভাবে ঘরগুলোর গুণগত মান ধরে রাখার জন্য ঠিকাদারি প্রতিষ্ঠান নিয়োগ না করে মাঠপর্যায়ে জেলা প্রশাসনের নির্দেশে ঘর ১২০টি ঘর নির্মাণ করা হয়েছে।