“দুর্নীতির বিরুদ্ধে ঐক্যাবদ্ধ বিশ্ব” এই প্রতিপাদ্যকে সামনে নিয়ে ভোলার চরফ্যাসনে আন্তর্জাতিক দুর্নীতিবিরোধী দিবস ২০২২ পালিত হয়েছে।
শুক্রবার (৯ ডিসেম্বর) সকাল ১০ টায় উপজেলা পরিষদ চত্বরে দুর্নীতি প্রতিরোধ কমিটির আয়োজনে উপজেলা প্রসাশনের সহযোগিতায় দুর্নীতিবিরোধী মানববন্ধন এবং উপজেলা পরিষদ হলরুমে আলোচনা সভার মধ্য দিয়ে দিবসটি উদযাপন করা হয়।
মানববন্ধন শেষে উপজেলা দুর্নীতি প্রতিরোধ কমিটির সভাপতি আতিকুর রহমান এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি উপস্তিত ছিলেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন। বিশেষ অতিথি ছিলেন, সহকারি কমিনার (ভুমি)আব্দুল মতিন খান, সিনিয়র উপজেলা মৎস্য কর্মকর্তা মারুফ হোসেন মিনার, মহিলা বিষায়ক কর্মকর্তা মোঃ নুরনবী। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন উপজেলা দূর্র্নীতি প্রতিরোধ কমিটির সদস্য আমিনুল ইসলাম।
আলোচনায় বক্তারা বলেন, দুর্নীতি হলো সমাজের একটি ব্যাধির মত। সমাজ থেকে এই ব্যাধি দূর করতে হলে সাধারণ জনগনকে এগিয়ে আসতে হবে এবং দুর্নীতিকে না বলতে হবে। এক্ষত্রে সরকারি,বেসরকারি, গণমাধ্যম ও সমাজ প্রত্যেককেই তার দায়িত্ব নিজ যায়গা থেকে সঠিকভাবে পালন করা উচিত। সমাজে সততা বজায় রাখতে হলে সর্বস্তরে দুর্নীতি প্রতিরোধ করতে হবে।
সুরভী ও ফারিহা ইসলাম
রেডিও মেঘনা-চরফ্যাসন।