ভোলার চরফ্যাসনে ২০২২-২৩ অর্থ বছরে রবি মৌসুমে কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মাঝে বিনামূল্যে সার, উফশী বোরো বীজ এবং হাইব্রিট বীজ বিতরণী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।
সোমবার (৫ ডিসেম্বর) বেলা ১১ টায় উপজেলা কৃষি সম্প্রসারণের উদ্যোগে উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদ চত্ত্বরে পৌরসভাসহ ২১ টি ইউনিয়নের কৃষকদের মাঝে বিনামূল্যে সার, উফশী বোরো বীজ এবং হাইব্রিট বীজ বিতরণ করা হয়।
এসময় উপজেলা নির্বাহী কর্মকর্তা আল নোমান এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বিতরণী অনুষ্ঠানের উদ্বোধন করেন, ভোলা-৪ আসনের সংসদ সদস্য চরফ্যাসন ও মনপুরার মাননীয় এমপি যুব ও ক্রীড়া মন্ত্রনালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আলহাজ¦ আব্দুল্লাহ আল ইসলাম জ্যাকব। আরো উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান জয়নাল আবেদীন আখন, সহকারী কমিশনার ভূমি আব্দুল মতিন মিয়া, সাধারন সম্পাদক নুরুল ইসলাম ভিপি, ভাইস চেয়ারম্যান ছাদেক মিয়া, মহিলা ভাইস চেয়ারম্যান আকলিমা ফারুক মিলা, কৃষি কর্মকর্ত মোঃ ওমর ফারুক সহ উপজেলার সকল দপ্তরের কর্মকর্তা কর্মচারি, পুলিশ প্রশাসন সাংবাদিক, কৃষক বৃন্দ।
অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এমপি বলেন,বাংলাদেশকে বঙ্গবন্ধুর সোনার বাংলা অর্থনৈতিক উন্নত সমৃদ্ধ দেশ গড়ার লক্ষে কৃষকদের কল্যাণে ভূর্তকি মূল্যে সার, বীজ দেওয়া হচ্ছে। দেশে বৈশি^ক মহামারি মোকাবেলা করার জন্য চরফ্যাসনের এক ইঞ্চি ফসলি জমিও খালি রাখা যাবে না। সকল অনাবাদি ফসলি জমিতে ফসল ফলানোর নির্দেশ দেন যাতে খাদ্য সংকট মোকাবেলা করা সম্ভব হয়। অনুষ্ঠান শেষে কৃষকদের মাঝে সার ও হাইব্রিট বীজ বিতরন করা হয়।
অধরা ইসলাম ও সুরভী
রেডিও মেঘনা-চরফ্যাসন।