সারাদেশের ন্যায় চরফ্যাসনেও করোনা সংক্রমন ও মৃত্যুর সংখ্যা নিম্নমুখী। একমাসে চরফ্যাসনে করোনা আক্রান্তের সংখ্যা কমে এসেছে ১০০ নিচে। বেড়েছে সুস্থতার হার এবং মৃত্যু নেই বললেই চলে।
গত জুলাই মাসে ঈদকে কেন্দ্র করে লকডাউন শিথিল করায় একদিনে করোনায় সর্বোচ্চ ১৮ জন আক্রান্ত হয়ে বেড়ে দাঁড়িয়েছে ১৯৮ জনে এবং একমাসের ব্যবধানে ১৬ আগষ্টে এসে এর সংখ্যা কমে ৭১ জনে নেমে এসেছে।
উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের পরিসংখ্যান হতে জানা যায়, করোনা মহামারির শুরু থেকে গত ১২ সেপ্টেম্বর পর্যন্ত ২১৫৫ জনের নমুনা সংগ্রহের মধ্যে চরফ্যাসনে ৪৮০ জন করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছেন ৫ জন, চিকিৎসাধীন অবস্থায় আছেন ৩৪ জন ও সুস্থ্য হয়ে বাড়ি ফিরেছেন ৪৪১ জন এবং নমুনা সংগ্রহ করা হয়েছে ।
চরফ্যাসন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ শোভন কুমার বসাক জানান, প্রায় দেড় বছর যাবৎ করোনার ভয়াবহতার মধ্য দিয়ে অতিবাহিত করছি। করোনা ভ্যাকসিন দেওয়ার পর থেকে করোনার সংক্রমনের সংখ্যাও কমতে শুরু করেছে।
তবে স্বাস্থ্যবিধি মেনে না চললে করোনা সংক্রমণ বাড়ার আশঙ্কা রয়েছে বলে জানান। এজন্য সলকে গুরুত্বসহকারে স্বাস্থ্যবিধি মেনে চলার আহবান জানান তিনি।

প্রতিবেদনে সুরভী
রেডিও মেঘনা-চরফ্যাসন।