বঙ্গোপসাগরে সৃষ্ট অতিপ্রবল ঘূর্ণিঝড় মোখার কারণে ভোলাসহ বিভিন্ন জেলায় ৮ নম্বর মহাবিপদ সংকেত জারি করেছে আবহাওয়া অধিদপ্তর। এ কারণে লোকজনদের নিরাপদ আশ্রয়ে যেতে ভোলাে চরফ্যাসনে মাইকিং করছেন ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) সদস্যরা।
শনিবার (১৩ মে) রাতে ৮ নম্বর মহাবিপদ সংকেত জারির পর থেকেই চরফ্যাসনের বিভিন্ন ইউনিয়নের ঢালচরসহ উপজেলার বিভিন্ন স্থানে তারা মাইকিং করছেন।
চরফ্যাসনের ঘূর্ণিঝড় প্রস্তুতি কর্মসূচির (সিপিপি) সহকারী পরিচালক মো. মেজপাহ-উর রশিদ বলেন, ঘুর্ণিঝড় মোখার প্রভাবে উপকূলীয় অঞ্চল সমূহে ৮ নম্বর মহাবিপদ সংকেত ঘোষণার সঙ্গে সঙ্গে আমাদের ৩ হাজার ৩০০ সদস্য মাঠে প্রচারণা মাইকিং করছে। বিশেষ করে, ঢালচর,কুকরিমুকরি, মুজিবনগরসহ বেরিবাঁধের বাহিরে চরসমূহ যেমন:চর মানিকা,হাসিনার চরসহ বিভিন্ন ঝুকিপূর্ণি এলাকায় ঝুঁকিতে থাকা সব লোকজনকে নিরাপদ আশ্রয়ে যাওয়া জন্য বলে যাচ্ছি। এই মাইকিং চলতে থাকবে। এছাড়া শনিবার সকাল থেকে লোকজনদের আশ্রয়কেন্দ্রে নেওয়ার কাজ শুরু করে।
এছাড়া তিনি বলেন, আবহাওয়া অধিদপ্তরের তথ্য মতে, উপকূলীয় চরসমূহে স্বাভাবিক জোয়ারের চেয়ে ১২ ফুট উচ্চতায় প্লাবিত হতে পারে। তারই ধারাবাহিকতায় চরফ্যাসনের নিম্মাঞ্চলে সকল এলাকায় ব্যাপক প্রচার প্রচারণা করে আশ্রয়কেন্দ্রে নেওয়ার প্রস্তত আছে বলে জানান তিনি।
রেডিও মেঘনা, চরফ্যাসন।