চরফ্যাসন মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ক্লাস চলাকালীন বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। এ সময় বিদ্যালয়ের দোতলায় আটকা পড়ে শিক্ষার্থীরা। বুধবার (২৩ নভেম্বর) সকাল সাড়ে ১১ টায় বিদ্যালয়ে পাঠ কার্যক্রম চলছিল। হঠাৎ বিদ্যালয়ে বৈদ্যুতিক মিটার থেকে আগ্নিকান্ড ঘটনা ঘটে। এতে পুরো বিদ্যালয় ধোঁয়ায় অন্ধকার হয়ে যায়। খবর পেয়ে চরফ্যাশন ফায়ার সার্ভিস কর্মীরা এসে স্থানীয় ও অভিবাবকদের সহযোগিতায় দোতলার বারান্দার গ্রিল ভেঙে শিক্ষার্থীদের উদ্ধার করে নিচে নামিয়ে আনেন।
শিক্ষার্থীরা বলছেন, ক্লাস চলাকালিন সময় হঠাৎ করে আগুন লাগার ঘটনায় আতঙ্কিত হয়ে পরে সবাই।
অভিযোগ করে অভিবাবকরা বলছেন, বিদ্যায়টির চারপাশে গ্রিল থাকায় আগুন লাগার পরে শিক্ষার্থীদের বের করতে কষ্ট হয়ে পরেছে। স্কুল কর্তৃপক্ষ অবহেলায় এমটি ঘটেছে বলে জানান তারা।
চরফ্যাসনে মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক বলছেন, ঘটনার সময়ে বিদ্যালয়ে এক হাজার ২০০ শিক্ষার্থী ছিলো। এ সময় শিক্ষার্থীরা হুড়াহুড়ি করে দোতলা থেকে নামতে গিয়ে ৩০ জন আহত হয়। আগুন লাগার ঘটনাটি খুবই সামান্য ছিলো তাই কেউ গুরত্ব আহত হয়নি। তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে অভিভাবকরা বাড়ি নিয়ে গেছেন। আগামিকাল বৃহস্প্রতিবার স্কুল বন্ধ থাকবে। সবকিছু পর্যেবেক্ষন করে আগামী রবিবার থেকে নিয়মিত ক্লাস চলবে।
চরফ্যাশন ফায়ার সর্ভিসের স্টেশন অফিসার মো. আসাদুজ্জামান জানান, অগ্নিকান্ডে সময় তারা বিদ্যালয়ের কাছাকাছি ছিলেন। খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে গিয়ে বিদ্যুতের কাট আউট খুলে ফেললে আগুন নিভে যায়।
সংগ্রহে মৌসুমী মনীষা ও সুরভী
রেডিও মেঘনা-চরফ্যাসন।