চরফ্যাসন মাদ্রাজ মোফাজ্জল ২ নম্বর ওয়ার্ডের আবদুল গনি মাঝি ( ৪০)। ২০ শতাংশ জমিতে ভুট্রা চাষ করেন। ছোট বেলা থেকেই কৃষি কাজের সাথে জরিত থাকলেও এবারে কৃষি কাজ করে খুবই লোকসানে আছেন তিনি। ভুট্রা চাষ করেন প্রায় ৪ বছর । বিগত বছর গুলোতে ভুট্রা চাষ ভালো হলেও এবার লাভের আসা নেই আবদুল গনি মাঝির। এ পযর্ন্ত ২০ হাজার টাকা খরচ হলেও হতাশ তিনি। বৃষ্টির কারণে খেতে গাছের গোরায় পানি জমে সব ভুট্রা গাছ মরে গেছে। গাছে যে পরিমানে ভুট্রা ধরেছে গাছ ভালো থাকলে সেগেুলো বিক্রি করে খরচের টাকা উঠানোর আশা ছিলো কিন্তু এখন খুবই লোকসানে আছেন আবদুল গনি মাঝি।
উপজেলা উপ-সহকারি উদ্ধিদ সংরক্ষন অফিসার সানাউল্লাহ আজম বলেন, বৃষ্টির পানি জমে কৃষকের ভুট্রা, বাদাঁম, মরিচ, ডালসহ ইত্যাদি ফসলের গাছ মরে গেছে তাই এখন মাঠে যে ফসল রয়েছে সে গুলো তুলে ফেলতে হবে এবং পরর্বতীতে জমিতে কি ফসল রোপন করবে সে বিষয় কৃষকদের চিন্তা করতে হবে। এখন থেকে ২০ দিনের মধ্যে ব্রি ধান ৮২ এর বীজতলা যদি রোপন পদ্ধতিতে করে কৃষকরা তাদের ক্ষতি পূরণ করতে পারবে বলে মনে করেন তিনি।
রেডিও মেঘনার সাপ্তাহিক অনুষ্ঠান কৃষি ও কৃষক। অনুষ্ঠানটি প্রচারিত হয় সপ্তাহের প্রতি বুধবার বিকেল ৫:৪০ মিনিটে। অনুষ্ঠানটি উপস্থাপনা ও সম্পদনায় জেসমিন।