প্রাত্যহিক সমাবেশের মধ্য দিয়েই প্রতিদিন বিদ্যালয়ের কর্মসূচি আনুষ্ঠানিকভাবে শুরু হয়। এতে ছাত্র-ছাত্রীদের দিনটা শুরু হয় উৎফুল্ল ও উৎসাহের সাথে। এরই ধারাবাহিকতায় ৭৮নং কচুখালি সরকারি প্রাথমিক বিদ্যালয়টিতেও সমাবেশ যেনো শিক্ষার্থীদের জন্য প্রতিদিন পাঠ পরিকল্পনার এক প্রথম অধ্যায়। বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক থেকে অষ্টম শ্রেণী পর্যন্ত শিক্ষা ব্যবস্থা চলমান রয়েছে। শিক্ষার্থীর সংখ্যা প্রায় ৫৫০ জন। শিক্ষার্থীদের স্বাস্থ্য উন্নয়ন সাধনের জন্য প্রতিদিন সমাবেশ করানো হয় বলে জানান বিদ্যালয়ের প্রধান শিক্ষক মিজবাহ্ উদ্দিন।
এছাড়াও বিদ্যলয়টির সহকারি শিক্ষক মোঃ ইব্রাহিম স্যার আমাদের জানান, সমাবেশ পরিচালনার জন্য চার জন করে শিক্ষর্থী থাকেন যারা শিক্ষকগনকে সাহায্য করেন। ৩০ মিনিট স্থায়ী এই সমাবেশ ধর্মগ্রন্থ পাঠ ও জাতীয় পতাকার প্রতি সম্মান প্রদর্শনের মধ্য দিয়ে শুরু এবং হাত তালির মাধ্যমে শেষ করেন। এর ফলে শিক্ষার্থীদের পড়া-শুনার প্রতি আগ্রহী হয়ে উঠার পাশাপাশি সঠিকভাবে শারীরিক ও মানসিক বিকাশ ঘটে।
বিভিন্ন বিদ্যালয়ের শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রচারিত হয়, রেডিও মেঘনার সাপ্তাহিক অনুষ্ঠান “বিদ্যাপিঠ”। শুনুন ৯৯.০ এফএম এ। সপ্তাহের প্রতি বুধবার সকাল ০৯: ২৫ মিনিটে।
উপস্থাপনায় ফারিহা ইসলাম।
প্রযোজনায় তাসপিয়া।।