ঐতিহাসিক ৭ই মার্চ উদযাপন উপলক্ষে চরফ্যাসনে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
আজ সোমবার (৭মার্চ) সকাল ১১ টায় চরফ্যাসন উপজেলা প্রশাসনের আয়োজনে প্রশাসনিক ভবনের হল রুমে এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল সাড়ে ৯টায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রকৃতিতে পুস্প স্তবক অর্পনের মধ্য দিয়ে এ দিনটি পালন করে উপজেলার সর্বস্তরের সরকারী কর্মকর্তা কর্মচারী ও মুক্তিযোদ্ধাসহ প্রাতিষ্ঠানিক নেতৃবৃন্দ।
সহকারি কমিশনার (ভুমি) আবু আব্দুল্লাহ খান এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, চরফ্যাসন উপজেলার নির্বাহী কর্মকর্তা আল নোমান। অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন, চরফ্যাসন প্রেস ক্লাব সভাপতি ও চর কুকরি মুকরি ইউপি চেয়ারম্যান আবুল হাসেম মহাজন।
এসময় বক্তারা বলেন, জাতির সংকটকালে বঙ্গবন্ধু ঐতিহাসিক রেসকোর্স ময়দানে “এবারের সংগ্রাম স্বাধীনতার সংগ্রাম” বলে তার ভাষণের মধ্য দিয়ে বাঙ্গালী জাতিকে মুক্তির জন্য ডাক দিয়ে একটি স্বাধীন বাংলাদেশ উপহার দিয়েছেন। বাঙ্গালী জাতিকে শৃঙ্খলমুক্ত করতে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষণে সামগ্রিক দিক নির্দেশনা ছিল মুক্তির পাথেয় উল্লেখ করে জাতির অর্থনৈতিক মুক্তিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে সকলকে ঐক্য হয়ে কাজ করার আহ্বান জানান।
আলোচনা শেষে দিবসটি পালন উপলক্ষে উপজেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা অফিসের আয়োজনে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষার্থীদের নিয়ে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ভাষন পরিবেশনের আয়োজন শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার তুলে দেন।
প্রতিবেদনে সুরভী ও অধরা।
রেডিও মেঘনা-চরফ্যাসন।